সেঞ্চুরিয়ানে পেসারদের দাপট, এগিয়ে ভারত

সেঞ্চুরিয়ানে পেসারদের দাপট, এগিয়ে ভারত

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ম টেস্টে চালকের আসনে আছে সফরকারী ভারত। বৃষ্টির কারণে পুরো ১ দিন খেলা না হলেও টেস্টের ৩য় দিন শেষে ১৪৬ রানের লিড নিয়েছে ভিরাট কোহলির দল। দুই দলের ২১ উইকেটের সবকটি উইকেট পেয়েছেন পেসাররা।

৩ উইকেটে ২৭২ রান নিয়ে দিন শুরু করা ভারত লুঙ্গি এনগিডি ও কাগিসো রাবাদার বিধ্বংসী বোলিংয়ে আর মাত্র ৫৫ রান যোগ করতে বাকি ৭ উইকেট হারিয়ে ফেলে। ভারতের ৩২৭ রানের সংগ্রহে সর্বোচ্চ ১২৩ রান লোকেশ রাহুলের। এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ৬০ ও আজিঙ্কা রাহানে ৪৮ রান করেন।

প্রোটিয়াদের পক্ষে এনগিডি ৬টি এবং রাবাদা ৩ উইকেট পান। অপর উইকেটটি পান অভিষিক্ত মার্কো জেনসেন।

ভারতের পেসারদের চমৎকার বোলিংয়ে একদমই কোনঠাসা হয়ে পড়ে স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। মাত্র ১৯৭ রানে গুটিয়ে পড়ে তাদের প্রথম ইনিংস। টেম্বা বাভুমা সর্বোচ্চ ৫২ এবং কুইন্টন ডি কক ৩৪ রান করেন।

ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৫টি উইকেট নেন। এছাড়া জাসপ্রীত বুমরাহ ও শারদুল ঠাকুর ২টি করে ও মোহাম্মদ সিরাজ ১টি উইকেট পান।

১৩০ রানে এগিয়ে থেকে ২য় ইনিংস শুরু করে ভারত। মায়াঙ্ক আগারওয়ালের (৪) উইকেট হারিয়ে দিন শেষে ১ উইকেটে ১৬ রান করে তারা। রাহুল ৫ ও শারদুল ৪ রানে অপরাজিত আছেন।

একমাত্র উইকেটটি পান জেনসেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতের ১ম ইনিংসঃ ৩২৭/১০ (১০৫.৩), রাহুল ১২৩, আগারওয়াল ৬০, পুজারা ০, কোহলি ৩৫, রাহানে ৪৮, পান্ট ৮, অশ্বিন ৪, শারদুল ৪, শামি ৮, বুমরাহ ১৪, সিরাজ ৪*; রাবাদা ২৬-৫-৭২-৩, এনগিডি ২৪-৫-৭১-৬, জেনসেন ১৮.৩-৪-৬৯-১

দক্ষিণ আফ্রিকার ১ম ইনিংসঃ ১৯৭/১০ (৬২.৩), এলগার ১, মার্করাম ১৩, পিটারসেন ১৫, ডুসেন ৩, বাভুমা ৫২, ডি কক ৩৪, মুলডার ১২, জেনসেন ১৯, রাবাদা ২৫, মহারাজ ১২, এনগিডি ০*; বুমরাহ ৭.২-২-১৬-২, সিরাজ ১৫.১-৩-৪৫-১, শামি ১৬-৫-৪৪-৫, শারদুল ১১-১-৫১-২

ভারতের ২য় ইনিংসঃ ১৬/১ (৬), রাহুল ৫*, আগারওয়াল ৪, শারদুল ৪*; জেনসেন ১-০-৪-১।

৯৭ ডেস্ক

Read Previous

সানজামুলের ‘৮’, ৩ দিনেই হারল ইস্ট জোন

Read Next

ওয়েগনারদের সামলে জয়-মুশফিকদের ব্যাটে রান

Total
1
Share