অল্প স্বল্প অনুশীলন, তবুও উজাড় করে দিয়েছিলেন তাসকিন-রাহিরা

আবু জায়েদ রাহি
Vinkmag ad

নিউজিল্যান্ডে বাংলাদেশ দল এখনো পর্যন্ত প্রায় ৩ সপ্তাহ অবস্থান করলেও কোয়ারেন্টাইন জটিলতায় অনুশীলনের সুযোগ পেয়েছে কমই। তবে সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে সেটির প্রভাব পড়েনি, নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দাপুটে পারফরম্যান্স টাইগার পেসারদের। প্রস্তুতি ম্যাচের কন্ডিশনকে প্রকৃত নিউজিল্যান্ড কন্ডিশন উল্লেখ করে পেসার রাহি বলছেন যতটুকু সুযোগ পেয়েছেন তাতে নিজেদের নিংড়ে দিয়েছেন।

৮ ডিসেম্বর দেশ ছাড়া বাংলাদেশ কোয়ারেন্টাইন জটিলতা পেছনে ফেলে অনুশীলন শুরু করে ২১ ডিসেম্বর থেকে। ক্রাইস্টচার্চে দিন কয়েকের অনুশীলন শেষেই মাউন্ট মাউঙ্গানুইতে পৌঁছায় ২৪ ডিসেম্বর। সিরিজের প্রথম টেস্ট ও একমাত্র প্রস্তুতি ম্যাচটিও এখানে।

আজ থেকে শুরু হওয়া নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টস জিতে ফিল্ডিং করে বাংলাদেশ। টেস্টের ভেন্যু বে ওভালের পাশের মাঠে বে ওভাল ২ তে চলছে ম্যাচটি। বৃষ্টি বাঁধায় প্রথম দিন ২৭.৩ ওভারের বেশি খেলা মাঠে গড়ায়নি। তাতেই তাসকিন আহমেদ ও আবুদ জায়েদ রাহির তোপে ৭১ রান তুলতে ৫ উইকেট নেই নিউজিল্যান্ড একাদশের।

৯ ওভারে ২৭ রান খরচায় ৩ উইকেট রাহির, ৮.৩ ওভারে ২৬ রান খরচায় ২ উইকেট তাসকিনের। নিউজিল্যান্ড থেকে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় রাহি বলেন মূল মাঠের পাশে বলে প্রকৃত কন্ডিশনের দেখা পেয়েছেন তারা।

তার ভাষ্যমতে, ‘প্র্যাকটিস সেশনে আমরা যতখানি পেয়েছি ততটুকুই কাজে লাগানোর চেষ্টা করেছি। আজকে যেই বোলিং কন্ডিশন ছিল, নিউজিল্যান্ডের যেই বোলিং কন্ডিশন ছিল সেখানে বোলিং করতে পেরেছি।’

‘অনেকদিন পর আমরা একটা ম্যাচ খেলতে পেরেছি, এটা আমাদের জন্য অনেক ভালো হয়েছে। আজকের ম্যাচটায় বৃষ্টি আসছিল, যাচ্ছিল, কিন্তু আমরা বোলাররা অনেক ভালো করেছি। আমরা ভালোভাবে কামব্যাক করেছি।’

‘সবচেয়ে ভালো কথা হল, আমরা অনেকদিন পর আমারা বোলাররা নতুন বলে ভালো জায়গায় বোলিং করতে পেরেছি। ওভারঅল আমরা পেইস বোলাররা ভালো জায়গায় বোলিং করেছি।’

উল্লেখ্য, ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি বে ওভালে শুরু হবে ১ জানুয়ারি থেকে। যেখানে দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আইসিসি অ্যাওয়ার্ডস ২০২১’ ঘোষণা করল আইসিসি

Read Next

করোনাতে ম্যাচ পন্ড, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে টাইগার যুবারা

Total
1
Share