রাহুলের শতরান, ব্যর্থ কোহলি; সেঞ্চুরিয়ানে যেমন গেল ভারতের প্রথম দিন

রাহুলের শতরান, ব্যর্থ কোহলি; সেঞ্চুরিয়ানে যেমন গেল ভারতের প্রথম দিন

বক্সিং ডে টেস্টের প্রথম দিনই চালকের আসনে ভারত। স্বাগতিক বোলারদের পাত্তা না দিয়ে সেঞ্চুরিয়ানে সেঞ্চুরি হাঁকিয়ে দিন শেষ করে আসেন লোকেশ রাহুল। পূজারা ও কোহলির হতাশা মোড়ানো উইকেট ঢেকে গেছে শেষ সেশনে রাহুল-রাহানের অনবদ্য জুটিতে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ২৭২ রান। প্রোটিয়া বোলারদের ধ্বংসস্তূপ বানিয়ে রাহুল, রাহানের ব্যাটে বড় সংগ্রহের দিকে ছুটছে ভারত।

টস জিতে উদ্বোধনী জুটিতেই ১১৭ রান তোলে ভারত। লোকেশ রাহুল আর মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটিকে ভাঙতে রীতিমতো বেগ পেতে হয় রাবাদা-লুঙ্গিদের। তবে লাঞ্চ বিরতির পর প্রোটিয়াদের ব্রেকথ্রু এনে দেন লুঙ্গি এনগিডি। লেগ বিফোরের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন ৬০ রান করা মায়াঙ্ক। তিনে নামা চেতেশ্বর পূজারা প্রথম বলেই ডাক হয়ে ফেরেন প্যাভিলিয়নে। এক ওভারে জোড়া উইকেট তুলে নেন লুঙ্গি।

এরপর ওপেনার লোকেশ রাহুলকে সঙ্গ দিতে আসেন অধিনায়ক ভিরাট কোহলি। তবে এদিনও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ কোহলি। ৩৫ রানের ইনিংসে ফেরেন সাজঘরে। ভারতের দুর্গে লুঙ্গিই হেনেছেন তৃতীয় আঘাত।

লোকেশ রাহুলের সঙ্গে জুটি বাঁধেন আজিঙ্কা রাহানে। এরমধ্যেই শতরান পূর্ণ করে ফেলেন রাহুল। রাহুল-রাহানে জুটিতে শেষ সেশনে এসেছে ৭৩ রান। দিনের শেষে দু’জনেই অপরাজিত রয়েছেন। ৮১ বলে ৪০ রানে রয়েছেন রাহানে। ২৪৮ বল খেলে ১২২ রানে ব্যাটিংয়ে ওপেনার লোকেশ রাহুল।

বল হাতে ভারতের ৩ উইকেটের তিনটিই দখলে নেন লুঙ্গি এনগিডি। প্রথম দিনে রীতিমতো ব্যর্থ রাবাদা, মহারাজ, জানসেনরা। 

সংক্ষিপ্ত স্কোরঃ (১ম দিন শেষে)

ভারতঃ ২৭২/৩ (৯০ ওভার) রাহুল ১২২*, মায়াঙ্ক ৬০, কোহলি ৩৫, রাহানে ৪০*; লুঙ্গি ১৭-৪-৪৫-৩

৯৭ ডেস্ক

Read Previous

হেসেই চলেছে সৌম্যের ব্যাট, চট্টগ্রামে ভালো অবস্থানে ওয়ালটন সেন্ট্রাল জোন

Read Next

খুলনাতে মুশফিক, ডিরেক্ট সাইনিংয়ে দুই লঙ্কান, এক আফগান

Total
8
Share