হেসেই চলেছে সৌম্যের ব্যাট, চট্টগ্রামে ভালো অবস্থানে ওয়ালটন সেন্ট্রাল জোন

হেসেই চলেছে সৌম্যের ব্যাট, চট্টগ্রামে ভালো অবস্থানে ওয়ালটন সেন্ট্রাল জোন
Vinkmag ad

চলতি বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এ হেসেই চলেছে সৌম্য সরকারের ব্যাট। আজ (২৭ ডিসেম্বর) থেকে শুরু হওয়া তৃতীয় রাউন্ডে বিসিবি সাউথ জোনের বিপক্ষে বাহাতি এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন সেঞ্চুরি। তার অপরাজিত ১২৮ রানে ভর করে ওয়ালটন সেন্ট্রাল জোন প্রথম দিন শেষ করেছে ৪ উইকেটে ২৯৩ রান তুলে। লিগে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

সৌম্যকে যোগ্য সঙ্গ দেন সালমান হোসেন ও অধিনায়ক শুভাগত হোম। ৭০ রান করে আউট হন সালমান। তবে সৌম্যকে নিয়ে জুটিতে অবিচ্ছেদ্য থাকা শুভাগত অপরাজিত আছেন ৬২ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ওয়ালটন সেন্ট্রাল জোনকে ব্যাটিংয়ে পাঠায় বিসিবি সাউথ জোন অধিনায়ক।

সাউথ জোন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের ভেল্কিতে দ্রুতই দুই ওপেনারকে হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। মিজানুর রহমান (৭) ও মোহাম্মদ মিঠুন (১২) দুজনেই হয়েছেন বোল্ড। দলীয় রান তখন ২৩।

সেখান থেকে সালমান হোসেনকে নিয়ে প্রতিরোধ গড়েন সৌম্য। দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেন ১৪৪ রান। লাঞ্চের পর চা বিরতির আগের সেশনও প্রায় কাটীয়ে দিচ্ছিলেন। কিন্তু বিপত্তি, চা বিরতির খানিক আগে সালমান আউট হলে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দিন কয়েক আগেই লেগ স্পিনার খেলানোর ব্যাপারে জোর দেন। বিসিবি সাউথ জোন এই ম্যাচে খেলায় রিশাদ হোসেনকে। সালমান-সৌম্য জুটিও ভাঙেন এই লেগ স্পিনার। বোল্ড হওয়া সালমান ফেরেন ১৫২ বলে ৭ চারে ৭০ রান করে।

নিজের পরের ওভারেই রিশাদ ফেরান নতুন ব্যাটার তাইবুর রহমানকে (২)। ৪ উইকেটে ১৭৭ রানে পরিণত হয় ওয়ালটন সেন্ট্রাল জোন। তবে শুভাগত হোমকে নিয়ে দিনের বাকি অংশ অনায়েসেই পার করেন সৌম্য সরকার।

দুজনে অবিচ্ছেদ্য আছেন ১২৬ রানের জুটিতে। ১০৫ বলে ফিফটি ছুঁয়ে সৌম্য সেঞ্চুরিতে পৌঁছান ২০৫ বলে। শেষ পর্যন্ত অপরাজিত আছেন ২৪৭ বলে ১০ চার ৩ ছক্কায় ১২৮ রানে। অন্যদিকে ফিফটি হাঁকানো শুভাগত অপরাজিত ৮৮ বলে ৬২ রানে।

এবারের বিসিএলে চতুর্থবার বাট হাতে নেমে সৌম্যের এটি দ্বিতীয় সেঞ্চুরি, আছে একটি ফিফটিও (৭৩)। প্রথম রাউন্ডে বিসিবি নর্থ জোনের বিপক্ষে এক ইনিংসে ব্যাট করে অপরাজিত ছিলেন ১০৪ রানে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নর্থ জোনের দাপটের দিনে একাই লড়লেন আশরাফুল

Read Next

রাহুলের শতরান, ব্যর্থ কোহলি; সেঞ্চুরিয়ানে যেমন গেল ভারতের প্রথম দিন

Total
1
Share