বিপিএলে ঢাকার মালিকানা হারাল মার্ন ও রুপা গ্রুপ

বিপিএল ট্রফি
Vinkmag ad

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগেরদিন জানা গেলো গ্যারান্টি মানি জমা দিতে না পারায় ঢাকার ফ্র্যাঞ্চাইজি মালিকানা হারাচ্ছে মার্ন ও রুপা গ্রুপ। ঢাকার দলটি বিসিবি অন্য কোনো উপায়ে পরিচালনা করতে পারে।

রাত পোহালেই বিপিএলের ৮ম আসরের প্লেয়ার্স ড্রাফট। এবারের আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি মালিকানা চেয়ে ৮ টি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করেছিলো। তবে বিসিবি ৬ টি দলের জন্য মালিকানা বেছে নেয়।

যেখানে ঢাকার মালিকানা দেওয়া হয় মার্ন ও রুপা গ্রুপকে। কিন্তু গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) গ্যারান্টি মানি ৫ কোটি টাকা জমা দেওয়ার কথা থাকলেও ব্যর্থ হয় কেবল মার্ন ও রুপা গ্রুপ। ফলে তাদের মালিকানা বাতিল করে বিসিবি, এমনকি আজ (২৬ ডিসেম্বর) টাকা নিয়ে বিসিবিতে গেলেও তাদের ফিরিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মনোয়ার পাঠান হতাশ কণ্ঠে বলেন, ‘আমরাতো দারুণ খুশি ছিলাম যে ঢাকা দলটির আমরা প্রতিনিধিত্ব করতে পারবো। তবে আমাদের বৃহস্পতি বার গ্রান্টিমানি দেয়ার কথা ছিল। কিন্তু আমরা সেদিন দিতে পারিনি। আজ আমরা সেটি নিয়ে বিসিবিতে গিয়েছিলাম।’

‘কিন্তু তারা সেটি গ্রহন করেনি। বিষয়টি আমাদের জন্য অত্যান্ত দুঃখজনক। তবে আশা করি আগামীতে কোন সুযোগ থাকলে আমরা বিসিবিতে যুক্ত হবো। বিসিবি সিইও জানিয়েছেন আমরা ঢাকার ফ্র্যাঞ্চাইজি হতে পারবো না। বিসিবিই ঢাকা পিরিচালনা করবে।’

যদিও গঠনতন্ত্র অনুসারে বিসিবি সরাসরি ফ্র্যাঞ্চাইজিটি পরিচালনা করতে পারবে কিনা এ নিয়ে আছে জটিলতা। তবে ভিন্ন পন্থায় হলেও দলটি বিসিবি পরিচালনা করার সম্ভাবনাই বেশি।

উল্লেখ্য, ঢাকা ছাড়া বাকি ৫ দল কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও বরিশাল নিয়ে নেই কোনো অনিশ্চয়তা। ইতোমধ্যে এই ৫ ফ্র্যাঞ্চাইজি নিজেদের দল গুছিয়েও নিয়েছে। আগামীকাল প্লেয়ার্স ড্রাফটে শক্তিমত্তা বাড়ানোর সুযোগ পাচ্ছে তারা।

৯৭ প্রতিবেদক

Read Previous

ডিরেক্ট সাইনিংয়ে বাজিমাত করল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Read Next

ডিরেক্ট সাইন করে তাসকিন জানালেন উচ্ছ্বাসের কথা

Total
4
Share