করোনা যুদ্ধ শেষে টাইগারদের সাথে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ

করোনা যুদ্ধ শেষে টাইগারদের সাথে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ

প্রায় দুই সপ্তাহের বন্দী জীবন শেষে দলের সাথে যোগ দিয়েছেন করোনা পজিটিভ হওয়া বাংলাদেশ দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। কোভিড সেন্টার থেকে ফিরে সিরিজ নিয়েই ভাবছেন এই লঙ্কান কিংবদন্তী। আইসোলেশনে থাকার সময়টায় বিসিবি ও নিউজিল্যান্ড হেলথ কেয়ারের দেখভালে মুগ্ধ হয়েছেন, দিয়েছেন ধন্যবাদও।

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেয় বাংলাদেশ। বিমানে একজন করোনা রোগীর সংস্পর্শে আসায় দুই ভাগে ভাগ করে কোয়ারেন্টাইনে পাঠিয়েছিলো টাইগার ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে। তবে আলাদা ফ্লাইটে শ্রীলঙ্কা থেকে নিউজিল্যান্ড যাওয়া হেরাথ ত্রিতীয় দফা করোনা টেস্টে প্রমাণিত হন পজিটিভ।

তাকে কোভিড সেন্টারে পাঠিয়ে দলের বাকিদেরও কোয়ারেন্টাইন সময়সীমা বাড়িয়ে দেয় নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে বাকিরা অবশ্য আরেক দফা করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে ২১ ডিসেম্বর অনুশীলনে ফেরেন। হেরাথও কিছুটা দেরীতে হলেও কোভিড সেন্টার থেকে ফিরে দলের সাথে যোগ দেন।

আজ (২৬ ডিসেম্বর) নিউজিল্যান্ড থেকে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় নিজের ফিরে আসা নিয়ে কথা বলেন হেরাথ।

টাইগারদের স্পিন বোলিং কোচ জানান, ‘তারা (নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগ) আমাকে তাদের কোভিড সেন্টার থেকে মুক্তি দিয়েছে, মূলত ৩-৪ দিন আগেই ফিরেছি। আমি দলের সাথে যোগ দিতে পেরে খুবই খুশি। একই সাথে আমি দুই সপ্তাহ খুব কঠিন সময়ও পার করেছি। তবে দলের সাথে যোগ দিতে পেরে আমি খুবই আনন্দিত, আর এই সফর নিয়েই আপাতত ভাবছি।’

‘একই সময় আমি বিসিবি ও নিউজিল্যান্ডের হেলথ কেয়ারকে ধন্যবাদ দিতে চাই তারা যেভাবে আমাকে দেখেশোনা করেছে তার জন্য। সুতরাং এ জন্য অনেক বেশি ধন্যবাদ তাদেরও দিতে হয়। আমি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি নিয়ে সামনে তাকাতে চাই।’

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচে মাঠে গড়াবে ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চের হাগলি ওভালে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ায় ইংলিশদের দুর্দশা চলছেই

Read Next

বিপিএলের টিভি স্বত্ব কিনেছে দুই চ্যানেল, বাড়তে পারে মাঠের দর্শকও

Total
7
Share