অস্ট্রেলিয়ায় ইংলিশদের দুর্দশা চলছেই

অস্ট্রেলিয়ায় ইংলিশদের দুর্দশা চলছেই
Vinkmag ad

চলমান অ্যাশেজে ইংল্যান্ডের ওপর ছড়ি ঘোরাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ২-০ তে এগিয়ে থাকা অজিরা মেলবোর্নে ৩য় টেস্টের শুরুর দিনেও দাপট দেখিয়েছে। ১ম দিনেই ইংলিশদের অলআউট করে ব্যাট করতে নামে প্যাট কামিন্সের দল।

করোনা ইস্যুতে আগের ম্যাচ মিস করা প্যাট কামিন্স মেলবোর্নে ফিরেছেন, টস করতে নামেন জো রুটের সঙ্গে। টসে জিতে আগে ইংলিশদের ব্যাট করতে পাঠান তিনি।

দুই ইংলিশ ওপেনার হাসিব হামিদ (০) ও জ্যাক ক্রাউলি (১২) কে দ্রুতই সাজঘরের পথ দেখান প্যাট কামিন্স। তিনে নামা ডেভিড মালান ধোর্য্যের পরিচয় দিলেও ৬৬ বল খেলে ১৪ রানের বেশি করতে পারেননি। মালানকেও ফেরান কামিন্স।

দলকে ১০০ রানের গন্ডি পার করানোর আগেই ফিরতে হয় অধিনায়ক জো রুটকে। রুট অবশ্য ফিফটির দেখা পান। ৮২ বলে ৪ চারে ৫০ রান করা রুটকে অ্যালেক্স ক্যারির ক্যাচ বানিয়ে ফেরান মিচেল স্টার্ক।

এরপর বেন স্টোকস (২৫), জনি বেয়ারস্টো (৩৫) ছাড়া ২ অঙ্কের দেখা পান কেবল ওলি রবিনসন (২২) ও জ্যাক লিচ (১৩)। ১৮৫ তেই থামে ইংলিশদের ১ম ইনিংস।

অজিদের পক্ষে অধিনায়ক প্যাট কামিন্স ৩ উইকেট নেন, সমান সংখ্যক শিকার নাথান লায়নেরও। মিচেল স্টার্ক ২ উইকেট নেন, ১ টি করে উইকেট নেন অভিষিক্ত স্কট বোলান্ড ও ক্যামেরুন গ্রিন।

ব্যাটিংয়ে নেমে মারমুখী ছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ওয়ানডে ঢংয়ে খেলে ৩৮ রান করে আউট হন তিনি। ১৬ ওভার ব্যাটিং করা অজিরা এই ১ উইকেটই হারায়। ২০ রানে অপরাজিত থাকা মার্কাস হ্যারিসকে সঙ্গ দিয়ে কাল ব্যাট করতে নামবেন নাইট ওয়াচম্যান নাথান লায়ন (০*)।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

ইংল্যান্ড ১ম ইনিংসে ১৮৫/১০ (৬৫.১), হাসিব ০, ক্রাউলি ১২, মালান ১৪, রুট ৫০, স্টোকস ২৫, বেয়ারস্টো ৩৫, বাটলার ৩, উড ৬, রবিনসন ২২, লিচ ১৩, অ্যান্ডারসন ০*; স্টার্ক ১৫-৩-৫৪-২, কামিন্স ১৫-২-৩৬-৩, বোলান্ড ১৩-২-৪৮-১, গ্রিন ৮-৪-৭-১, লায়ন ১৪.১-৩-৩৬-৩

অস্ট্রেলিয়া ১ম ইনিংসে ৬১/১ (১৬), হ্যারিস ২০*, ওয়ার্নার ৩৮, লায়ন ০*; অ্যান্ডারসন ৫-১-১৪-১

অস্ট্রেলিয়া ১ম ইনিংসে ১২৪ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

সীমাবদ্ধতার বিপিএল, আগামীকাল ১২ টায় শুরু প্লেয়ার্স ড্রাফট

Read Next

করোনা যুদ্ধ শেষে টাইগারদের সাথে যোগ দিয়েছেন রঙ্গনা হেরাথ

Total
6
Share