এবার রবিনের সেঞ্চুরিতে বড় সংগ্রহ টাইগার যুবাদের

received 348292766634735
Vinkmag ad

নেপালের বিপক্ষে ১৫৪ রানের বড় জয় দিয়ে যুব এশিয়া কাপ শুরু করেছিলো বাংলাদেশ। যে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান প্রান্তিক নওরোজ নাবিল। আজ (২৫ ডিসেম্বর) কুয়েতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও আগে ব্যাট করে বড় সংগ্রহই পেলো রাকিবুল হাসানের দল। আজ সেঞ্চুরি হাঁকালেন মাহফিজুল ইসলাম রবিন।

রবিনের ১১২ রানের ইনিংসের সাথে এস এম মেহরবের ঝড়ো ৪২ রান। অল-আউট হওয়ার আগে স্কোরবোর্ডে ২৯১ রান তোলার পথে ছোট ছোট অবদান রেখেছেন আইচ মোল্লা (২০), আরিফুল ইসলাম (২৩), তাহজিবুল ইসলাম (২৫) ও অধিনায়ক রাকিবুল হাসান (২১)।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় কুয়েত। শুরুতেই ওপেনার ইফতেখার হোসেনকে (২) হারায় বাংলাদেশ যুব দল। দলীয় ৩ রানে তার বিদায়ের পর আইচ মোল্লাকে নিয়ে ৮৪ রানের জুটি আরেক ওপেনার মাহফিজুল ইসলাম রবিনের।

আইচ ২০ রান করে বিদায় নিলে ভাঙে জুটি। তার আগেই ফিফটি তুলে নেন রবিন। ১৫তম ওভারে চার মেরে ফিফটি ছুঁয়েছেন ৫০ বলে। এরপর এক পাশ আগলে রেখে আরিফুল ইসলাম ও তাহজিবুল ইসলামকে নিয়ে ৫৩ ও ৪৪ রানের দুইটি জুটি গড়েন রবিন। আরিফুল, তাহজিবুল ইনিংস লম্বা করতে না পারলেও সেঞ্চুরি তুলে নেন রবিন।

ইনিংসের ৩২তম ওভারে সিঙ্গেল নিয়ে ১০৭ বলে ছুঁয়েছেন সেঞ্চুরি। তবে এরপর টিকেননি বেশিক্ষণ, ১১৯ বলে ১২ চার, ৪ ছক্কায় ১১২ রান করে ফেরেন পঞ্চম ব্যাটার হিসেবে।

আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো প্রান্তিক নওরোজ নাবিল এদিন অবশ্য ফিরেছেন ৫ রান করে। ২০৯ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে এরপর ২৯১ রানের পুঁজি এনে দেয় এস এম মেহরবের ২৪ বলে ৫ চার ১ ছক্কায় ৪২ রান। শেষদিকে অধিনায়ক রাকিবুলের ব্যাটে ২১ রান।

বাংলাদেশ যুবাদের অলআউট করার পথে কুয়েতের আব্দুল সাদিক নেন সর্বোচ্চ ৩ উইকেট। দুইটি করে উইকেট হেনরি থমাস ও মুহাম্মদ উমরের। একটি করে নেন মিরাজ আহমেদ ও আব্দুল্লাহ ফারুকের।

৯৭ ডেস্ক

Read Previous

লিড পেয়ে হারা ম্যাচও যখন বাংলাদেশের অনুপ্রেরণা

Read Next

ব্যাটে-বলে টাইগার যুবাদের দাপট, দুমড়ে-মুচড়ে গেলো কুয়েত

Total
1
Share