সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতীয় অফ স্পিনার হরভজন সিং। ৪১ বছর বয়সী হরভজন সিং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অ্যাকাউন্ট থেকে অবসরের ঘোষণা দেন।

২০১৬ সালে ভারতকে শেষবার প্রতিনিধিত্ব করা হরভজন সিং খেলে যাচ্ছিলেন ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে। এবার সেই যাত্রারও ইতি টানলেন তিনি।

ভারতের পক্ষে ১০৩ টেস্ট, ২৩৬ ওয়ানডে ও ২৮ টি টি-টোয়েন্টি খেলেছেন হরভজন সিং। নিয়েছেন যথাক্রমে ৪১৭, ২৬৯ ও ২৫ টি উইকেট। টেস্টে ব্যাট হাতে আছে ২ সেঞ্চুরি ও ৯ ফিফটিও।

১৯৮ প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৭৮০ উইকেট নিয়েছেন হরভজন। লিস্ট এ ক্রিকেটে ৩৩৪ ম্যাচে নিয়েছেন ৩৯৩ উইকেট। আইপিএলে সফল এই বোলার স্বীকৃত টি-টোয়েন্টিতে নিয়েছেন ২৩৫ উইকেট।

নিজের ইউটিউব চ্যানেলের এক ভিডিও শেয়ার করে নিজের টুইটার অ্যাকাউন্টে হরভজন সিং নিজের অবসর নিয়ে লেখেন, ‘সকল দারুণ জিনিসের শেষ আছে, আজ আমি ক্রিকেট খেলাকে বিদায় জানাচ্ছি যা আমাকে জীবনে সবকিছু দিয়েছে। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই যারা আমার ২৩ বছর দীর্ঘ যাত্রাকে সুন্দর ও স্মরণীয় করেছে। সবার প্রতি কৃতজ্ঞ, সবাইকে ধন্যবাদ।’

হরভজন সিংকে বিদায়ী অভিনন্দন জানিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল), বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) সহ ক্রিকেট পাড়ার অনেকেই।

৯৭ ডেস্ক

Read Previous

যুব এশিয়া কাপে নাবিলের অনবদ্য সেঞ্চুরি

Read Next

হুংকার দিয়ে এশিয়া কাপ শুরু যুবা টাইগারদের

Total
24
Share