যুব এশিয়া কাপে নাবিলের অনবদ্য সেঞ্চুরি

যুব এশিয়া কাপে নাবিলের অনবদ্য সেঞ্চুরি
Vinkmag ad

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের যুব এশিয়া কাপের মিশন শুরু হয়েছে আজ (২৪ ডিসেম্বর)। নিজেদের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছে যুব টাইগাররা। আগে ব্যাট করে স্কোরবোর্ডে ২৯৭ রান জমা করেছে টাইগার যুবারা। অপরাজিত সেঞ্চুরি করেছেন প্রান্তিক নওরোজ নাবিল।

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন প্রান্তিক নওরোজ নাবিল। সেবার বিশ্বকাপে কোন ম্যাচ না খেলা নাবিল এবার আছেন টাইগার যুবাদের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও বিশ্বকাপের দলেও।

এশিয়া কাপের শুরু দিনই নিজের জাত চিনিয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। তিনে নেমে খেলেছেন অপরাজিত ১২৭ রানের ইনিংস।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আজ টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাকিবুল হাসান। মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতির উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ১৭ রান করে ফেরেন মাহফিজুল। রান আউটে কাটা পড়ার আগে ২১ রান আসে ইফতির ব্যাট থেকে।

চারে নামা আইচ মোল্লার সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দলকে ১০৫ রানে রেখে বিদায় নেন আইচ (২২)। এরপর মোহাম্মদ ফাহিমের সঙ্গে জুটিতে দলকে বড় স্কোরের স্বপ্ন দেখান নাবিল। জুটিতে অবশ্য বেশি মারমুখী ছিলেন ফাহিম। ৫৪ বলে ৩ টি করে চার ও ছয়ে ৫৮ রান করে রিটায়ার্ড হার্ট হন ফাহিম।

ফাহিম ফিরলেও ১২ তম ওভারে উইকেটে আসা নাবিল থাকেন শেষ অব্দি। ১১২ বলে ১১ চার ও ১ ছয়ে ১২৭ রান করে থাকেন অপরাজিত। শেষের দিকে ১৫ বলে ২১ রান করেন এসএম মেহেরব হোসেন।

নির্ধারিত ৫০ ওভারে ২৯৭ রান করতে সমর্থ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেপাল যুব দলের পক্ষে ১ টি করে উইকেট নেন গুলশান কুমার ঝা, তিলক রাজ ভান্ডারি ও মোহাম্মদ আদিল আলম।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২৯৭/৪ (৫০), মাহফিজুল ১৭, ইফতি ২১, প্রান্তিক ১২৭*, আইচ ২২, ফাহিম ৫৮ (রিটায়ার্ড হার্ট), মেহেরব ২১, আরিফুল ২*; গুলশান ১০-০-৬০-১, তিলক ৬-০-৩১-১, আদিল ৭-০-৪৩-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ায় না হারানো অব্দি স্বস্তি নেই রমিজের

Read Next

সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

Total
2
Share