গলকে হারিয়ে এলপিএলের শিরোপা জিতল জাফনা

গলকে হারিয়ে এলপিএলের শিরোপা জিতল জাফনা
Vinkmag ad

এলপিএল (লঙ্কা প্রিমিয়ার লিগ) ২০২১ এর শিরোপা জিতল জাফনা কিংস। ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্সকে ২৩ রানে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মেতেছে থিসারা পেরেরার দল।

আভিষ্কা ফার্নান্দোর ঝড়ো ফিফটিতে স্কোরবোর্ডে ২০১ রানের পাহাড় গড়ে জাফনা কিংস। জবাবে ৯ উইকেটে ১৭৮ রান করতে পারে গল গ্ল্যাডিয়েটর্স।

হাম্বানটোটায় মাহিন্দা রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন থিসারা পেরেরা।

উদ্বোধনী জুটিতেই ৫.২ ওভারে ৫৬ রান তুলে ফেলেন আভিষ্কা ফার্নান্দো ও রহমানউল্লাহ গুরবাজ। ১৮ বলে ৩ টি করে চার ও ছয়ে ৩৫ রান করে গুরবাজ আউট হলে ভাঙে জুটি।

তিনে নামা টম কোহলার-ক্যাডমোরকে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন আভিষ্কা। ৪১ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৩ রান করে আভিষ্কা ফিরলেও সমানসংখ্যক বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন ক্যাডমোর।

শেষদিকে শোয়েব মালিকের ১১ বলে ২৩, থিসারা পেরেরার ৯ বলে ১৭* তে ২০০ রানের গন্ডি পার করে জাফনা। গল গ্ল্যাডিয়েটর্সের পক্ষে ১ টি করে উইকেট নেন মোহাম্মদ আমির, নুয়ান থুশারা ও সামিত প্যাটেল।

জবাব দিতে নেমে শুরুটা দারুণভাবে করেন কুশল মেন্ডিস ও ধানুশকা গুনাথিলাকা। ৪.২ ওভারে ৬৩ রান তুলে ফেলেন এই দুজন। ২১ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৪ রান করেন গুনাথিলাকা। গুনাথিলাকা ফেরার পর ১ বলও টেকেননি তিনে নামা বেন ডাঙ্ক। টানা দুই বলে দুই উইকেট নিয়ে জাফনাকে ম্যাচে দারুণভাবে ফেরান ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এরপর আর প্রয়োজনের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি গল গ্ল্যাডিয়েটর্সের ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা গলের ইনিংস থামে ১৭৮ এ।

ওয়ানিন্দু হাসারাঙ্গা ও চতুরাঙ্গা ডি সিলভা ২ টি করে উইকেট নেন। ১ টি করে উইকেট নেন মাহিশ থিকশানা, জেইডেন সিলস, সুরাঙ্গা লাকমাল।

ম্যান অব দ্য ফাইনাল ও ম্যান অব দ্য টুর্নামেন্ট- দুই পুরষ্কারই পান আভিষ্কা ফার্নান্দো।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএল ২০২২ প্লেয়ার ড্রাফটে দেশীরা কে কোন ক্যাটাগরিতে

Read Next

জাকারিয়ার অলরাউন্ড নৈপুণ্য, এলপিজি চ্যালেঞ্জারের বড় জয়

Total
1
Share