চ্যাম্পিয়ন্স ট্রফিকে মাথায় রেখে নতুন স্টেডিয়াম করছে পিসিবি

চ্যাম্পিয়ন্স ট্রফিকে মাথায় রেখে নতুন স্টেডিয়াম করছে পিসিবি
Vinkmag ad

২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ইসলামাবাদে একটি নতুন ক্রিকেট স্টেডিয়ামের পরিকল্পনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বুধবার পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা এ তথ্য দেন।

৫৯ বছর বয়সী রমিজ বলেন, ‘ইসলামাবাদে জমির জন্য আমরা দুইটি দরখাস্ত দিয়েছি। উন্নতি প্রযুক্তির একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করতে চাই আমরা এবং আশা করি, সেখানে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ অনুষ্ঠিত হবে।’

দেশের ক্রিকেটীয় অবকাঠামো নিয়ে সমালোচনা করেছেন তিনি। জানান, সেখানে অনেক বেশি কাজ করা প্রয়োজন।

‘আসনের অবস্থা ভালো না। গ্যালারি থেকে দেখার ব্যবস্থা ভালো না। স্টেডিয়ামগুলোতে এমন কিছু নেই, যাতে করে স্পন্সররা আসবে এখানে। এ ক্ষেত্রগুলোতে আমাদের অনেক কাজ করতে হবে,’ কনফারেন্সে বলেন রমিজ।

পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে বেশ গুরুত্ব সহকারে দেখছেন তিনি। এ টুর্নামেন্টকে আন্তর্জাতিক ক্ষেত্রে সফল করতে সর্বাত্নক চেষ্টা করবেন বলে জানান তিনি।

সম্প্রতি ক্রিকেটীয় অবকাঠামো নিয়ে পিসিবি বেশ আস্থার সাথে কাজ করে যাচ্ছে। পেশোয়ারে নতুন একটি স্টেডিয়ামের কাজও চলমান রয়েছে।

এহসান মানির মেয়াদকালে ন্যাশনাল হাই পারফরম্যান্সের একাডেমির পরিচালক নাদিন খান বলেছিলেন, ‘ ইসলামাবাদে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম পাকিস্তানের ক্রিকেটকে আরও সমৃদ্ধ করবে। খেলাধুলার সকল আধুনিক প্রযুক্তি এখানে করা হবে। বড় প্রকল্পের কাজের ক্ষেত্রে আমরা দৃঢ় অবস্থানে আছি এবং প্রধানমন্ত্রী স্বয়ং এ ফাউন্ডেশনের ব্যাপারে ওয়াকিবহাল আছেন।’

৯৭ ডেস্ক

Read Previous

এবার আশার পালে হাওয়া দিলেন অ্যাশওয়েল প্রিন্সও

Read Next

লারা, স্টেইনকে যুক্ত করে হায়দ্রাবাদের বড় চমক

Total
24
Share