‘নেক্সট গেইল’ কে দলে ভেড়াল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

'নেক্সট গেইল' কে দলে ভেড়াল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
Vinkmag ad

আগামী মাসের ২১ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) নয়া আসরের। এর আগে ২৭ ডিসেম্বর হবে প্লেয়ার ড্রাফট। এর আগেই অবশ্য দল গোছানো শুরু করেছে ৬ ফ্র্যাঞ্চাইজি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তো মাঠে নেমেছে ভালোভাবেই।

এবারের বিপিএলের নিয়মানুযায়ী প্রতিটি দল ড্রাফটের আগে ১ টি দেশী ক্রিকেটার ও সর্বোচ্চ ৩ জোন বিদেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। ইতোমধ্যে দুই ক্যাটাগরিতে দুই ক্রিকেটার দলে ভিড়িয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দেশী নাসুম আহমেদকে ডিরেক্ট সাইন করার পর জ্যামাইকার কেনার লুইসকে দলে টানার তথ্য নিশ্চিত করেছে দলটি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কেনার লুইসকে দলে ভেড়ানোর তথ্য জানিয়ে লেখে, ‘কেনার লুইস একজন চ্যালেঞ্জার!

অনেকেই তাঁকে বলেন নেক্সট ক্রিস গেইল। ২ জনের জন্ম ও বেড়ে উঠাও জ্যামাইকাতে। ডমেস্টিকে জ্যামাইকার জার্সিতে ক্রিস গেইলের ওপেনিং পার্টনার হিসেবে ডেব্যু। এবার বিপিএল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠ মাতাবেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।’

৩০ বছর বয়সী কেনার লুইস এখন অব্দি ৩ প্রথম শ্রেণির ম্যাচ, ৬ লিস্ট এ ম্যাচ ও ৩১ টি টি-টোয়েন্টি খেলেছে। রান করেছেন যথাক্রমে ৬১, ৬৯ ও ৬৬৭। টি-টোয়েন্টিতে ২২.২৩ গড়ে রান করা কেনার লুইসের স্ট্রাইক রেট ১৩২.৩৪। কখনো তিন অঙ্কের দেখা না পেলেও ৪ টি ফিফটি করেছেন কেনার।

উল্লেখ্য বরিশাল, চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকা, খুলনা ও সিলেট- এই ৬ দল প্লেয়ার ড্রাফটের আগে একটি করে দেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। বাকি ক্রিকেটার দলে ভেড়াতে হবে প্লেয়ার ড্রাফট থেকে। ২০২১ এর ২৭ ডিসেম্বর রাজধানীর এক পাঁচতারকা হোটেলে হবে প্লেয়ার ড্রাফট।

দেশী ক্রিকেটারদের ড্রাফট-

একটি দল সর্বনিম্ন ১০ ও সর্বোচ্চ ১৪ জোন দেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। ডিরেক্ট সাইনিং এর ক্রিকেটার বাদে বাকি সবাইকে প্লেয়ার ড্রাফট থেকে নিতে হবে। টুর্নামেন্টের কোন সময়ে নিবন্ধিত দেশী ক্রিকেটারের সংখ্যা ১৪ ছাড়ানো যাবে না।

দেশী ক্রিকেটারদের ক্যাটাগরিভিত্তিক মূল্য-

ক্যাটাগরি এ- ৭০ লাখ টাকা
ক্যাটাগরি বি- ৩৫ লাখ টাকা
ক্যাটাগরি সি- ২৫ লাখ টাকা
ক্যাটাগরি ডি- ১৮ লাখ টাকা
ক্যাটাগরি ই- ১২ লাখ টাকা
ক্যাটাগরি এফ- ৫ লাখ টাকা

বিদেশী ক্রিকেটারদের ড্রাফট-

প্রতিটি দল সর্বনিম্ন ৩ ও সর্বোচ্চ ৮ বিদেশী ক্রিকেটার দলে ভেড়াতে পারবে। প্লেয়ার ড্রাফটের বাইরে সর্বোচ্চ ৩ জন বিদেশী ক্রিকেটারকে সরাসরি সাইন করাতে পারবে প্রতিটি দল। প্রতিটি দলের একাদশে ৩ জন বিদেশি ক্রিকেটার থাকতেই হবে।

বিদেশী ক্রিকেটারদের ক্যাটাগরিভিত্তিক মূল্য-

ক্যাটাগরি এ- ৭৫ হাজার ডলার
ক্যাটাগরি বি- ৫০ হাজার ডলার
ক্যাটাগরি সি- ৪০ হাজার ডলার
ক্যাটাগরি ডি- ৩০ হাজার ডলার
ক্যাটাগরি ই- ২০ হাজার ডলার।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফ্রিদিকে ভুল প্রমাণ করেছেন বাবর আজম

Read Next

এবার আশার পালে হাওয়া দিলেন অ্যাশওয়েল প্রিন্সও

Total
12
Share