দর্শকশুন্য গ্যালারিতে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ

দর্শকশুন্য গ্যালারিতে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ
Vinkmag ad

কোভিডের সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার টেস্ট ও ওয়ানডে সিরিজ দর্শকবিহীন মাঠে অনুষ্ঠিত হবে। সোমবার ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) ও বিসিসিআই-এর মধ্যকার এক আলোচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বর্তমানে কোভিডের ৪র্থ প্রবাহ চলছে। এ অবস্থায় দর্শকদের গ্যালারিতে আসার ব্যাপারে নিষেধ করা হয়েছে। দুই সিরিজের জন্য কোন টিকেটের ব্যবস্থা করেনি সিএসএ।

‘কোভিডের সংক্রমণ বৃদ্ধি পাওয়া এবং কঠোর জৈব সুরক্ষা বলয় নিশ্চিতের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে,’ এক বিবৃতিতে জানায় সিএসএ।

সিএসএ-এর কর্পোরেট পার্টনার এবং হস্পিটালিটি ব্যবস্থাদি অবশ্য উন্মুক্ত থাকছে। তবে কতৃপক্ষের নির্দেশনা মেনে তাদের সেসব পরিচালনা করতে হবে।

‘ক্রিকেটের প্রসার বৃদ্ধির জন্য দর্শকদের জন্য বিকল্প ব্যবস্থা সামনে রাখা হবে। গ্রীষ্মের ক্রিকেটে পরিস্থিতি অনুযায়ী সীমিত সংখ্যক দর্শকদের গ্যালারিতে বসে খেলা উপভোগের অনুমতি দেওয়া হবে। প্রাসঙ্গিক কার্যক্রম নিশ্চিতের পর দর্শকদের জন্য সিএসএ দ্রুত বিকল্প ব্যবস্থা নিবে,’ বিবৃতিতে আরও বলা হয়।

দর্শকবিহীন এটা দ্বিতীয়বারের মত হোম সিজন হবে। ২০২২ সালে শ্রীলঙ্কার সাথে ২টি টেস্ট নিজেদের মাটিতে খেলবে প্রোটিয়ারা। এছাড়া পাকিস্তানও মার্চ-এপ্রিলে দক্ষিণ আফ্রিকায় আসবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে। দক্ষিণ আফ্রিকার কয়েকজন খেলোয়াড় ক্যাম্পে কোভিড পজিটিভ হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ বাতিল করা হয়েছিল।

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে দর্শকদের গ্যালারিতে আসার অনুমতি ছিল। তবে এক ম্যাচ পর পুরো সিরিজ বাতিল করা হয়।

৪র্থ প্রবাহে গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় রেকর্ড ২০০০০ এরও বেশি মানুষ কোভিডে আক্রান্ত হন।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ডিরেক্ট সাইনিং নাসুম আহমেদ

Read Next

ক্রিকেটকে জেলখানা মনে হচ্ছে সাকিবের

Total
2
Share