চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ডিরেক্ট সাইনিং নাসুম আহমেদ

নাসুম আহমেদ পল নিক্সন
Vinkmag ad

আসন্ন বিপিএলের ধামাকা শুরু হয়েছে বেশ ভালোভাবেই। দলগুলো ৩ জন বিদেশীর সাথে একজন দেশী ক্রিকেটার আগেই অন্তর্ভূক্ত করার সুযোগ পাচ্ছে ড্রাফটের আগেই। সে ক্ষেত্রে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বেছে নিয়েছে তাদের হয়ে আগের আসরে খেলা বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

নাসুমের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেওয়া টুর্নামেন্ট বলা হয় বিপিএলের ৭ম আসর। যেখানে আলো কেড়েই জাতীয় দলের দরজায় কড়া নাড়েন ২৭ বছর বয়সী এই স্পিনার। ১৩ ম্যাচে উইকেট নিয়েছিলেন মাত্র ৬ টি, কিন্তু রান খরচে কৃপণতা দেখিয়েছেন। গুরুত্বপূর্ণ সময়ে রান আটোকে রাখার কাজটা দারুণভাবে করে দলের কোচ পল নিক্সনের প্রশংসাও কুড়িয়েছেন।

এক মৌসুম বিরতি দিয়ে বিপিএল আবার মাঠে গড়াচ্ছে, আগামী ২১ জানুয়ারি পর্দা উঠবে আসন্ন বিপিএলের। অন্যান্য ফ্র্যাঞ্চাইজিরা সরাসরি চুক্তিতে একজন দেশী ক্রিকেটার অন্তর্ভূক্তির ক্ষেত্রে বড় তারকাদের নজরে রেখেছে। তবে চট্টগ্রাম চমক দিয়েই সরাসরি চুক্তি করে নিয়েছে নাসুমের সাথে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যবস্থাপনা পরিচালক কে.এম. রিফাতুজ্জামান সংবাদ মাধ্যমকে এ প্রসঙ্গে বলেন, ‘আনকোরা নাসুম আহমেদকে সারপ্রাইজ প্যাকেজ হিসেবেই সবশেষ বিপিএলে দলে নিয়েছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আসলেন, দেখলেন আর জয় করলেন, বাকি গল্পটা এরকম। চ্যালেঞ্জার্সের জার্সিতে বিপিএল খেলেই সোজা জাতীয় দল। টি টোয়েন্টি ফরম্যাটের অপরিহার্য এই বাঁহাতি স্পিনারের উপরই সবার আগে আমাদের আস্থা। নতুন আসরের জন্য আমরা নাসুমকেই বেছে নিয়েছি ডিরেক্ট সাইনিংয়ে।’

উল্লেখ্য, গত বছর মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর এখনো পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ১৮ টি-টোয়েন্টি খেলেছেন নাসুম, উইকেট নিয়েছেন ২২ টি। টি-টোয়েন্টি দলে জায়গাটা আপাতত পাকাই বলা যায় নাসুমের।

৯৭ প্রতিবেদক

Read Previous

লডারহিলে যুক্তরাষ্ট্রের ইতিহাসগড়া জয়

Read Next

দর্শকশুন্য গ্যালারিতে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ

Total
1
Share