লডারহিলে যুক্তরাষ্ট্রের ইতিহাসগড়া জয়

লডারহিলে যুক্তরাষ্ট্রের ইতিহাসগড়া জয়
Vinkmag ad

ঘরের মাঠে প্রথম কোন টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে সিরিজ। আয়ারল্যান্ডের বিপক্ষে যুক্তরাষ্ট্র’র ১ম টি-টোয়েন্টি এমনিতেই ছিল ঐতিহাসিক। সেই ক্ষণকে আরও উপভোগ্য করল আমেরিকানরা। আইসিসির পূর্ণ সদস্য দেশকে এই প্রথম টি-টোয়েন্টিতে হারানোর স্বাদ পেলো তারা।

লডারহিলে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১ম টিতে আইরিশদের ২৬ রানে হারিয়েছে স্বাগতিকরা।

লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ল স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করতে নামে যুক্তরাষ্ট্র। স্বাগতিকদের জন্য শুরুটা হয়েছিল যাচ্ছেতাই।

১৬ রানেই ৪ উইকেট হারায় স্বাগতিকরা। ব্যারি ম্যাককার্থির তোপে দিশেহারা ছিল স্বাগতিক শিবির। ৪.২ ওভারে যখন যুক্তরাষ্ট্রের রান ৪ উইকেটে ১৬, তখন উইকেটে আসেন গাজানান্দ সিং। সুশান্ত মোদানির সঙ্গে গড়েন ১১০ রানের ম্যাচের মোড় ঘোরানো জুটি।

৪২ বলে ৩ চার ও ৫ ছয়ে ৬৫ রান করে আউট হন গাজানান্দ। ফিফটি আসে সুশান্ত মোদানির ব্যাটেও। ৩৯ বলে ৩ চার ও ১ ছয়ে ৫০ রান করে থামেন তিনি। শেষদিকে মার্টি কেইন ১৫ বলে অপরাজিত ৩৯ রানের ক্যামিও খেললে স্কোরবোর্ডে ১৮৮ রান জমা করতে পারে মোনাক প্যাটেলের দল।

আইরিশদের পক্ষে ৪ উইকেট নেন ব্যারি ম্যাককার্থি, ১টি করে উইকেট নেন সিমি সিং ও বেন হোয়াইট।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নির উইকেট হারায় আয়ারল্যান্ড। ঝড়ো শুরু করা স্টারলিং থামেন ৩১ এ (১৫ বলে)।

এরপর তিনে নামা লরকান টাকার কুর্টিস ক্যাম্ফার, শেন গেটকেটদের নিয়ে কঠিন পথ পাড়ি দেবার চেষ্টা করলেও সফল হননি। ৪৯ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন টাকার। ৬ উইকেটে ১৬২ রানে থামে আইরিশদের ইনিংস।

যুক্তরাষ্ট্রের পক্ষে ২ টি করে উইকেট নেন সৌরভ নেত্রভালকার, আলি খান ও নিসর্গ প্যাটেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

যুক্তরাষ্ট্র ১৮৮/৬ (২০), মোনাক ২, স্কট ৮, মারশাল ৪, বেহেরা ০, মোদানি ৫০, গাজানান্দ ৬৫, মার্টি ৩৯*, নিসর্গ ০*; ম্যাককার্থি ৪-০-৩০-৪, সিমি ৪-০-২৭-১, হোয়াইট ৪-০-৩৬-১

আয়ারল্যান্ড ১৬২/৬ (২০), স্টারলিং ৩১, বালবার্নি ৪, টাকার ৫৭*, ক্যাম্ফার ১৭, গেটকেট ১৯, রক ৭, ম্যাকক্লিনটক ৯, অ্যাডায়ার ৯*; নেত্রাভালকার ৪-০-২৬-২, আলি খান ৪-০-৩০-২, নিসর্গ ৪-০-২৭-২

ফলাফলঃ যুক্তরাষ্ট্র ২৬ রানে জয়ী

ম্যাচসেরাঃ গাজানান্দ সিং (যুক্তরাষ্ট্র)।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএল ২০২২ঃ যেমন হবে প্লেয়ার ড্রাফট

Read Next

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ডিরেক্ট সাইনিং নাসুম আহমেদ

Total
3
Share