বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। স্বাগতিকদের টেস্ট স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউইদের নেতৃত্ব দিবেন টম ল্যাথাম।

নতুন বছরের শুরুতেই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে একে অপরের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক নিউজিল্যান্ড। কনুইয়ের ইনজুরির কারণে ছিটকে গেছেন কেন উইলিয়ামসন। গোটা টেস্ট সিরিজে এই প্রথমবার নেতৃত্ব দিবেন ল্যাথাম। এর আগে ৪ বার সিরিজের কোন না কোন অংশে নেতৃত্ব দিয়েছেন ল্যাথাম।

কেন উইলিয়ামসন না থাকলেও ইনজুরি কাটিয়ে ফিরেছেন ডেভন কনওয়ে। পেস আক্রমণে আছেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নেইল ওয়েগনার, কাইল জেমিসন, ম্যাট হেনরিরা।

মুম্বাইয়ে ইনিংসে ১০ উইকেট পাওয়া আজাজ প্যাটেলের জায়গা হয়নি স্কোয়াডে। রাচিন রবীন্দ্র ও ড্যারিল মিচেল সামলাবেন যথাক্রমে স্পিন ও সিম অলরাউন্ডারের দায়িত্ব।

বে ওভাল ও হেগলি ওভালে অনুষ্ঠিতব্য টেস্টে ভালো করতে আশাবাদী নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার ও উইল ইয়াং।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডঃ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ রাব্বি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ

১ম টেস্ট- ১-৫ জানুয়ারি, ২০২২- বে ওভাল, টরাঙ্গা
২য় টেস্ট- ৯-১৩ জানুয়ারি, ২০২২- হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএল ২০২২ এর দিনক্ষণ জানালো বিসিবি

Read Next

বিপিএল ২০২২ঃ যেমন হবে প্লেয়ার ড্রাফট

Total
5
Share