প্রথম সেঞ্চুরিকে ডাবলে রূপ দিলেন তৌহিদ হৃদয়

সুযোগ পেলে মূল বিশ্বকাপ জিতবেন বলছেন তৌহিদ হৃদয়

প্রথম শ্রেণির ক্যারিয়ারে ফিফটি আসছিল, তবে সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বাংলাদেশের হয়ে যুব বিশ্বকাপ জেতা তৌহিদ হৃদয়। অবশেষে সেই আক্ষেপ ঘুচল, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই ফরম্যাটে নিজের প্রথম সেঞ্চুরিকে রূপ দিলেন ডাবল সেঞ্চুরিতে।

বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এর দ্বিতীয় রাউন্ডে বিসিবি নর্থ জোনের বিপক্ষে এই কীর্তি গড়েন বিসিবি সাউথ জোনের তৌহিদ হৃদয়।

আগের দিন ২৮৬ বল খেলে ১৫৯ রান করে অপরাজিত ছিলেন তৌহিদ হৃদয়। আজ বাকি থাকা ৪১ রান করতে আরও ৮৮ বল খেলতে হয় তাকে। ৩৭৪ বলে পূর্ণ করেন ডাবল সেঞ্চুরি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২০১৭-১৮ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ১৮ দিন আগেই ২১ পূর্ণ করা তৌহিদ হৃদয়ের। প্রথম মৌসুমে ১ ম্যাচ খেলে করেন ৩১ রান। এরপর ২০২০-২১ মৌসুমে ৩ ম্যাচ খেললেও কোন ফিফটির দেখা পাননি, সাকুল্যে করেন ৬৮ রান।

চলতি ম্যাচের আগে ২০২১-২২ মৌসুমে ৪ ম্যাচ খেলা তৌহিদ হৃদয় ছিলেন রানের মধ্যেই। ফিফটি ছিল ৪ টি। এনসিএলে (ন্যাশনাল ক্রিকেট লিগ) চট্টগ্রামের বিপক্ষে জোড়া ফিফটি (৬৮ ও ৬৮), বরিশালের বিপক্ষে ৬১ রান করার পর বিসিএলে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ২য় ইনিংসে ৫৪ রান করে অপরাজিত ছিলেন তৌহিদ।

চট্টগ্রামে বিসিবি নর্থ জোনের বিপক্ষে ম্যাচে এসেই কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা। ৩য় দিনে দেড়শ পার করা হৃদয় ৪র্থ দিনে এসে তুলে নিলেন ডাবল।

সানজামুল ইসলামের বলে মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ দেবার আগে তৌহিদ হৃদয় করেন ২১৭ রান। ৩৮৭ বল স্থায়ী ইনিংসে ছিল ১৬ টি চার, ৪ টি ছয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

কনুইয়ে অস্ত্রোপচার, লম্বা সময়ের জন্য মাঠের বাইরে আর্চার

Read Next

নাইম হাসানের ঘূর্ণিজাদুতে ইস্ট জোনের জয়

Total
1
Share