মুক্তির আনন্দে উচ্ছ্বসিত বাংলাদেশ, এখনো সেরা প্রস্তুতির আশা

মুক্তির আনন্দে উচ্ছ্বসিত বাংলাদেশ, এখনো সেরা প্রস্তুতির আশা
Vinkmag ad

মুক্তির আনন্দ কেমন হতে পারে তা করোনা পরবর্তী জৈব সুরক্ষা বলয়ে চলমান ক্রিকেটে ভালোই অনুধাবন করছেন ক্রিকেটাররা। এই যেমন নিউজিল্যান্ডে গিয়ে প্রায় দুই সপ্তাহ পর মাঠে অনুশীলনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল। দফায় দফায় বাড়া কোয়ারেন্টাইন জটিলতা শেষে দুই ম্যাচ টেস্ট সিরিজ সামনে রেখে আজ (২১ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে অনুশীলন। অনুশীলনের সময় কমলেও সিরিজের আগে পুরোদমে প্রস্তুতি নেওয়ার ব্যাপারে আশাবাদী কোচ রাসেল ডোমিঙ্গো।

গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ে টাইগাররা। ১০ ডিসেম্বর সেখানে পৌঁছে কোয়ারেন্টাইন শুরু করে। নিউজিল্যান্ডে প্রবেশকারীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক হলেও বিশেষ সুপারিশের মাধ্যমে সেটিকে ৭ দিনে নামিয়ে আনে বিসিবি।

কিন্তু বিমান যাত্রায় একজন করোনা রোগীর সংস্পর্শে থাকা এবং স্পিন বোলিং কোচিং রঙ্গনা হেরাথের করোনা পজিটিভ হওয়াতে পুরো প্রক্রিয়াই বদলে যাওয়ার উপক্রম। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় পুরো দলের কোয়ারেন্টাইন বাড়িয়ে দেয়। হেরাথকে পাঠানো হয় কোভিড সেন্টারে।

গতকাল (২০ ডিসেম্বর) হেরাথ ছাড়া বাকিদের আরেক দফা কোভিড টেস্টের ফল নেগেটিভ আসে। আর তাতেই আজ থেকে মিলেছে অনুশীলনের অনুমতি।

বিসিবির পাঠানো ভিডিওতে লিংকন ইউনিভার্সিটি মাঠে টাইগারদের অনুশীলনে ফুরফুরে মেজাজে দেখা যায়। এ দিন ব্যাটিং, বোলিং অনুশীলন করেন মুশফিকুর রহিম, লিটন দাস, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলামরা।

অনুশীলন নিয়ে দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘বাইরে বের হতে পারার অনুভূতি অসাধারণ। ১১ দিন হোটেল বন্দি থাকা খুবই চ্যালেঞ্জিং ছিল ছেলেদের জন্য। ছেলেরা রৌদ্রজ্জ্বল একটি দিনে মাঠে আসতে পেরে খুব খুশি।’

অনুশীলনের সময় কমলেও এখনো নিজেদের সেরা প্রস্তুতি নেওয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা। ১ জানুয়ারি প্রথম টেস্ট শুরুর আগে কঠোর অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিতে পারবে বলে আশাবাদী ডোমিঙ্গো।

তার মতে, ‘আগামী দুই-তিন দিন হাই ইনটেনসিটি অনুশীলন হবে ব্যাটিং-বোলিংয়ের। তাওরাঙ্গা গিয়ে টেস্টের আগে ৬ দিন অনুশীলনের সুযোগ পাব আমরা। আশা করি সবাই ছন্দে ফিরতে পারবে টেস্টে নামার আগে, যেমন ইনটেনসিটি দরকার তা নিশ্চিত করতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার অ্যাশেজ স্কোয়াডে স্কট বোলান্ড

Read Next

ইয়াসির শাহ’র বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, হয়েছে এফআইআর

Total
21
Share