নিউজিল্যান্ডে অবশেষে মুক্তি মিলল টাইগারদের

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনুশীলন করার অনুমতি প্রত্যাহার
Vinkmag ad

অবশেষে মুক্তি মিলছে নিউজিল্যান্ড সফরে যাওয়া বাংলাদেশ দলের। সর্বশেষ করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে আগামীকাল (২১ ডিসেম্বর) থেকেই শুরু করতে পারবে অনুশীলন। যথাসময়েই মাঠে গড়াচ্ছে সিরিজ।

দলের সবাই নেগেটিভ হলেও করোনা পজিটিভ হওয়া স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বর্তমানে আছেন কোভিড সেন্টারে। তার ফিরে আসার অপেক্ষা দীর্ঘ হয়েছে। নিউজিল্যান্ড থেকে দলের বাকিদের করোনা নেগেটিভ হওয়ার সুখবর দিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘গতকাল (১৯ ডিসেম্বর) আমাদের একটি কোভিড টেস্ট ছিল এখানে। আজ সকালে রেজাল্ট এসেছে, আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এই নেগেটিভ হওয়ার কারণে আমরা এখান থেকে আগামীকাল বের হতে পারব এবং অনুশীলনে যেতে পারব। কাল আমাদের সোয়া ১০টা থেকে অনুশীলন শুরু লিংকন বিশ্ববিব্যালয় মাঠে, যেখানে আমরা জিমের সুযোগটাও পাব।’

‘ওখানে অনুশীলন শেষে আমরা হোটেলে উঠে যাব। এরপর আমরা স্বাভাবিক চলাফেরা করতে পারব, ট্রেনিং করতে পারব, সবই করতে পারব। নিজেদের তৈরি করতে পারব প্রথম টেস্ট ম্যাচের জন্য। তো দেশবাসীর কাছে প্রত্যাশা আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন এখানে সুস্থ থাকি এবং ভালো একটি সিরিজ খেলতে পারি।’

গত ৮ ডিসেম্বর বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে। ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম থাকলেও বিসিবি বিশেষ সুপারিশে সেটিকে ৭ দিনে নিয়ে আসে। কিন্তু বিমানে একজন করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটার সহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

বাকিরা মুক্ত হয়ে জিম শুরু করে, কিন্তু এরপর করোনা পজিটিভ হন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। আর তাতেই অনুশীলন শুরুর আগেই বেড়ে যায় পুরো দলের কোয়ারেন্টাইন। মাঝে একদিন অবশ্য বৃষ্টির কারণে মাঠে গিয়েও অনুশীলন করতে পারেনি ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকা ক্রিকেটাররা।

আজকের আগে পুরো দলই কোয়ারেন্টাইনে অবস্থান করেছে। তবে গতকাল করানো করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়াতে আগামীকাল থেকেই করতে পারবে জিম, অনুশীলন। সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১ জানুয়ারি। দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটি শুরু হবে ৯ জানুয়ারি।

৯৭ প্রতিবেদক

Read Previous

একবার নয়, দুইবার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড

Read Next

নতুন নির্বাচক প্যানেলের খোঁজে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

Total
1
Share