পিংক বলের ম্যাচেও জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া

featured photo updated v 14
Vinkmag ad

পিংক বলের ম্যাচেও দাপট দেখাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টে জয়ের সুবাস পাচ্ছে অজিরা। বড় সুযোগ লিড ২-০ তে এগিয়ে নেওয়ার। ৪৬৮ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিং করতে নেমে চতুর্থ দিন শেষে ৪ উইকেটে ৮২ রান করেছে ইংলিশরা। শেষ দিন ৬ উইকেট নিয়ে স্টোকসদের করতে হবে আরও ৩৮৬ রান; যা অ্যাডিলেডে ইংল্যান্ডের জন্য দুঃস্বপ্ন।

ব্রিসবেনের গ্যাবায় ১ম টেস্টে জেতার পর অ্যাডিলেড ওভালে পিংক বল টেস্টে জয়ের পথেই আছে অজিরা। অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ৪৭৩ রানে। এর ইংল্যান্ডকে ১ম ইনিংসে অল্পতে গুটিয়ে দিয়ে বড় লিড নিয়েছে স্টিভ স্মিথের দল।

লিডের সঙ্গে ২য় ইনিংসে অজিরা ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ২৩০ রানে। আর তাতেই ইংলিশদের সামনে পড়ে ৪৬৮ রানের বড় টার্গেট। শেষ সেশনে রিচার্ডসন, স্টার্কদের তোপে জয়ের আরও কাছে চলে গেছে অস্ট্রেলিয়া।

চা বিরতির আগেই ব্যাট করতে নেমে পড়ে ইংল্যান্ড। দুই সেশনে মোট ৪৩.২ ওভার ব্যাট করতে পারে ইংল্যান্ড। সংগ্রহ করে ৮২ রান; তবে এই রান তুলতেই যে হারিয়ে বসে টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে।

৪৬৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার হাসিব হামিদকে শূন্য হাতে ফেরান ঝাই রিচার্ডসন। তিনে নামা ডেভিড মালান আউট হন ব্যক্তিগত ২০ রানে। থিতু হয়েও ইনিংস বড় করতে ব্যর্থ ররি বার্নস। ৩৪ রানে তাঁকে বিদায় করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন রিচার্ডসন।

তবে ইংল্যান্ডের বিপদ আরও বেড়ে যায় জো রুটের (২৪) উইকেট হারিয়ে। দিনের একদম শেষ মুহূর্তে এসে মিচেল স্টার্কের বলে রীতিমতো পরাস্ত রুট; ক্যাচ তুলে দেন উইকেটের পেছেন অ্যালেক্স ক্যারির হাতে। সঙ্গে সঙ্গেই চতুর্থ দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন অনফিল্ড আম্পায়াররা। বেন স্টোকস ৪০ বলে ৩ রানে অপরাজিত। অপেক্ষায় শেষ দিনের চ্যালেঞ্জের।

কারণ এই টেস্ট জিততে হলে শেষ দিন ইংল্যান্ডের প্রয়োজন আরও ৩৮৬ রান। হাতে কেবল ৬ উইকেট। তবে স্বাগতিকদের জয়ের পথ অনেকটাই সহজ করে রেখেছেন রিচার্ডসন, স্টার্করা।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন শেষে):

অস্ট্রেলিয়া ১ম ইনিংসঃ ৪৭৩/৯ ইনিংস ঘোষণা

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ২৩৬/১০

অস্ট্রেলিয়া ২য় ইনিংসঃ ২৩০/৯ ইনিংস ঘোষণা

ইংল্যান্ড ২য় ইনিংসঃ ৮২/৪ (৪৩.২ ওভার) বার্নস ৩৪, মালান ২০, রোট ২৪, স্টোকস ৩*; রিচার্ডসন ৮-৪-১৭-২, স্টার্ক ১১.২-৪-২১-১, নেসের ৫-২-৭-১

ইংল্যান্ডের প্রয়োজন আরও ৩৮৬ রান।

৯৭ ডেস্ক

Read Previous

রনির ৫ উইকেট শিকারের দিনে এগিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন

Read Next

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের পরিবর্তিত সূচি প্রকাশ

Total
3
Share