কেটেছে নাইমের সেঞ্চুরি খরা, ভালো অবস্থানে নর্থ জোন

featured photo1 57

বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এ শুরুটা ভালো হয়নি বিসিবি নর্থ জোনের। ১ম রাউন্ডের ম্যাচে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ইনিংস ব্যবধানে হেরেছে মার্শাল আইয়ুবের দল। তবে আজ থেকে শুরু হওয়া ২য় ম্যাচে বিসিবি সাউথ জোনের বিপক্ষে ভালো অবস্থানে আছে দলটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ১ম দিনে ৪ উইকেটে ২৪৬ রান স্কোরবোর্ডে জমা করেছে নর্থ জোন।

শুরুটা অবশ্য মোটেই ভালো হয়নি নর্থ জোনের। নাহিদুল ইসলামের শিকার হয়ে জোড়া শুন্য উপহার দেন দুই ওপেনার। তানজিদ হাসান তামিম হন বোল্ড, পারভেজ হোসেন ইমন ক্যাচ দেন ফরহাদ রেজাকে।

তিনে নামা জুনায়েদ সিদ্দিকী শুন্য হাতে না ফিরলেও করতে পারেননি ১৫ এর বেশি। নাসুম আহমেদের বলে লেগ বিফোর উইকেটের ফাদে পড়েন তিনি। ২৪ রানেই নেই নর্থ জোনের ৩ উইকেট।

সেখান থেকে দলকে উদ্ধারের প্রাথমিক কাজ করেন নাইম ইসলাম ও অধিনায়ক মার্শাল আইয়ুব। দুজন মিলে গড়েন ৯০ রানের জুটি। ৭৩ বলে ৫ চারে ৪৭ রান করে মেহেদী হাসানের প্রথম শিকারে পরিণত হন মার্শাল।

দিনের বাকিটা সময় আর উইকেট হারায়নি নর্থ জোন। ২০১৯-২০ মৌসুমে সর্বশেষ প্রথম শ্রেণির সেঞ্চুরি করা নাইম ইসলাম তুলে নেন ক্যারিয়ারের ২৮ তম সেঞ্চুরি। ২৯৭ বল খেলে ১৪ চার ও ১ ছয়ে ১২৬ রান নিয়ে অপরাজিত আছেন নাইম। তার সঙ্গে আগামীকাল ব্যাট করতে নামবেন ১৩৪ বলে ৫৩ রান করে অপরাজিত থাকা মাহিদুল ইসলাম অঙ্কন।

বিসিবি সাউথ জোনের পক্ষে ২ টি উইকেট নেন নাহিদুল ইসলাম। ১ টি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ ও মেহেদী হাসান।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বিসিবি নর্থ জোন ২৪৬/৪ (৯২), তামিম ০, ইমন ০, জুনায়েদ ১৫, নাইম ১২৬*, মার্শাল ৪৭, অঙ্কন ৫৩*; নাহিদ ১৭-৬-৩১-২, নাসুম ২৪-১-৭২-১, মেহেদী ১৭-৪-৪৭-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

এক মাস পর অনুশীলনে ফিরলেন মুস্তাফিজ, ফিরতে পারেন বিপিএল দিয়ে

Read Next

রনির ৫ উইকেট শিকারের দিনে এগিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন

Total
1
Share