এক মাস পর অনুশীলনে ফিরলেন মুস্তাফিজ, ফিরতে পারেন বিপিএল দিয়ে

এক মাস পর অনুশীলনে ফিরলেন মুস্তাফিজ, ফিরতে পারেন বিপিএল দিয়ে
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে চোট পাওয়া মুস্তাফিজুর রহমান ফিরেছেন অনুশীলনে। সাইড স্ট্রেইনের চোটে পড়া এই বাঁহাতি পেসার অবশ্য কবে নাগাদ ম্যাচ ফিটনেস ফিরে পাবেন তা বলা মুশকিল।

পাকিস্তানের বিপক্ষে ২০ নভেম্বর দ্বিতীয় টি-টোয়েন্টিতে সর্বশেষ বল হাতে নেন মুস্তাফিজ। যে ম্যাচে নিরাপত্তা বেষ্টনী টপকে তার কাছে চলে আসে এক দর্শক। ঐ ম্যাচে ২.১ ওভারের বেশি বল করতে পারেননি কাটার মাস্টার ক্যাত এই পেসার।

সাইড স্ট্রেইনের চোটের তীব্রতা বাড়ায় পরে ঐ ম্যাচের সাথে ছিটকে যান সিরিজের বাকি ম্যাচ থেকেও।

প্রায় এক মাস পর অনুশীলনে ফিরলেন আজ (১৯ ডিসেম্বর)। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল)ম্যাচ চললেও ইনডোরে বল হাতে দেখা যায় মুস্তাফিজকে।

তিনি বল করেছেন বেশ কয়েকদিন ধরেই মিরপুরে ব্যাটিং অনুশীলন করা টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। শুরুতে অল্প রানাপ হলেও পরে কিছুটা রানাপ বাড়ান মুস্তাফিজ। যদিও বল করেছেন ৫ ওভারের মতো, রিয়াদের সাথে গল্প, আড্ডাতে কাটিয়েছেন বেশ কিছুক্ষণ সময়।

টানা খেলার ধকল সামলাতে গিয়ে বিসিএল খেলছেন না রিয়াদ। তবে বিসিএলের ওয়ানডে সংস্করণে ফিরতে পারেন। এদিকে বিসিবি সাউথ জোনের মুস্তাফিজও লঙ্গার ভার্সনের ফিরতে পারার সম্ভাবনা কম। আগামী ২ জানুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে লঙ্গার ভার্সনের।

মুস্তাফিজের পুনর্বাসন প্রক্রিয়া কেমন চলছে জানাতে গিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘সে আজ ফিফটি পার্সেন্ট ইনটেনসিটি দিয়ে বোলিং করেছে। শট রানআপ, গতি কম দিয়ে বোলিং করেছে। কাল জিম সেশন করবে, পরদিন ইনটেনসিটি আরও বাড়িয়ে দেবে। আপাতত বোলিংয়ের সময় কোনো ব্যথা পাচ্ছে না’

‘এখনো সে পুরোদমে বোলিং করতে পারেনি। ধাপে ধাপে সে ইনটেনসিটি বাড়িয়ে দেবে। তখন যদি কোনো প্রকার ব্যথা অনুভব না করে তাহলে বলা যাবে কবে থেকে ম্যাচে ফিরতে পারবে। আমরা তাকে পর্যবেক্ষণে রাখবো আর যে নিজেও বিষয়টা বুঝতে পারবে। আরও কয়েকদিন দেখার পর বিষয়টি পরিষ্কার হবে।‘

দেবাশীস চৌধুরীর দেওয়া তথ্য মতে মুস্তাফিজের হয়তো বিপিএল দিয়েই ফেরার সম্ভাবনা বেশি। জানুয়ারির শেষ সপ্তাহে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সংস্করণের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টটি।

৯৭ প্রতিবেদক

Read Previous

লায়ন ইস্যুতে পিটারসেনকে জবাব দিলেন পন্টিং

Read Next

কেটেছে নাইমের সেঞ্চুরি খরা, ভালো অবস্থানে নর্থ জোন

Total
1
Share