দফায় দফায় বাধা শেষে অনুশীলনে ফিরতে রোমাঞ্চিত শরিফুলরা

দফায় দফায় বাধা শেষে অনুশীলনে ফিরতে রোমাঞ্চিত শরিফুলরা
Vinkmag ad

দফায় দফায় কোয়ারেন্টাইন মেয়াদ বাড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজটি নিয়েই সংশয় জেগেছিলো। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল (১৮ ডিসেম্বর) জানান পরবর্তী করোনা পরীক্ষার ফলের উপর নির্ভর করছে নতুন সিদ্ধান্ত। নেগেটিভ হলে সিরিজ যথাসময়েই মাঠে গড়াচ্ছে অনেকটা নিশ্চিত। এদিকে আজ (১৯ ডিসেম্বর) করোনা পরীক্ষা শেষে অনুশীলনে নামতে রোমাঞ্চিত বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

ক্রিকেটারদের জন্য মাঠই যেনো সবকিছু, সেটা অনুশীলন হোক কিংবা ম্যাচ। তবে গত ১০ ডিসেম্বর নিউজিল্যান্ড পৌঁছে এখনো অনুশীলনে নামা হয়নি টাইগার ক্রিকেটারদের। ১৪ দিনের কোয়ারেন্টাইন বিসিবি বিশেষ সুপারিশে নামিয়ে আনে ৭ দিনে। কিন্তু যাত্রা পথে বিমানে এক করোনা রোগীর সংস্পর্শে থাকায় দলের ক্রিকেটার ও ম্যানেজমেন্ট মিলে মোট ৯ সদস্যকে ৭ দিনের পরিবর্তে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই ৯ জন ছাড়া বাকিরা জিমেও যায় ৭ দিন পর। কিন্তু দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ যিনি শ্রীলঙ্কা থেকে আলাদা বিমানে নিউজিল্যান্ড যান, হয়েছেন করোনা পজিটিভ। তাকে ইতোমধ্যে কোভিড সেন্টারেও পাঠানো হয়েছে। কিন্তু দলের বাকিদের অনুশীলন শুরুর আগেই নতুন করে কোয়ারেন্টাইন বাড়িয়ে দেওয়া হয়। ফলে প্রাথমিক সময়সীমা পেরিয়ে গেলেও নামা হচ্ছে না অনুশীলনে।

বরং আজ আরও একটি কোভিড টেস্ট হয়েছে পুরো দলের । এটির ফল নেগেটিভ এলেই আগামী পরশু (২১ ডিসেম্বর) থেকে অনুশীলনের সুযোগ মিলবে বাংলাদেশ দলের। যেখানে সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে ১ জানুয়ারি।

আজ বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় অনুশীলনের অপেক্ষায় রোমাঞ্চিত শরিফুল ইসলাম বলেন, ‘আলহামদুলিল্লাহ্‌ আমাদের অনেক ভালো লাগছে। আজ আমাদের একটি কোভিড টেস্ট নিয়েছে, এটা যদি আমাদের নেগেটিভ আসে তাহলে আগামীকালের পরের দিন (পরশু) আমরা অনুশীলনে যাব। এটা নিয়ে সবার মধ্যেই রোমাঞ্চ কাজ করছে। আমরা অনেকদিন ধরে কাজ করছি না, আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেন সবার রেজাল্ট নেগেটিভ আসে।’

‘আমরা আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি। আমাদের দুইটা গ্রুপ করে দিয়েছে। তো আমরা প্রতিদিনই সময় করে নিচে এসে দুই-তিনবার দেখা করতে পারি। সামাজিক দূরত্ব মেনে কথা বলতে পারি। তখন ভালো লাগে একজন আরেকজনের চেহারা দেখলে। তো এবার ভালোকিছু আশার জন্য প্রত্যাশা করছি সবাই, তো ইন শা আল্লাহ্‌ এবার করে দেখাব ইন শা আল্লাহ্‌।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অ্যাশেজ: অ্যাডিলেডে করোনার হানা

Read Next

লায়ন ইস্যুতে পিটারসেনকে জবাব দিলেন পন্টিং

Total
21
Share