ইংল্যান্ডকে ফলো অন না করিয়ে জয়ের পথে অস্ট্রেলিয়া

ইংল্যান্ডকে ফলো অন না করিয়ে জয়ের পথে অস্ট্রেলিয়া

এবারের অ্যাশেজে দাপট দেখাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্রিসবেনের গ্যাবায় ১ম টেস্টে জেতার পর অ্যাডিলেড ওভালে পিংক বল টেস্টে জয়ের পথেই আছে অজিরা। ইংল্যান্ডকে ১ম ইনিংসে অল্পতে গুটিয়ে দিয়ে বড় লিড নিয়েছে স্টিভ স্মিথের দল। যাতে বড় ভূমিকা রেখেছেন মিচেল স্টার্ক ও নাথান লায়ন, দুজনে মিলে ভাগ করে নিয়েছেন ইংলিশদের ৭ উইকেট।

ইংলিশ অধিনায়ক জো রুট ও ডেভিড মালান ৩য় উইকেট জুটিতে দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিলেন। দুজনে মিলে গড়েন ১০০ ছাড়ানো জুটি। তবে এই দুজনের বিদায়ের পর আর কেউ বলার মত অবদান রাখতে পারেননি।

২৩৭ রানের লি পায় অস্ট্রেলিয়া। সুযোগ থাকলেও ইংলিশদের ফলো অন করায়নি তারা, নিজেরাই আবার ব্যাটিংয়ে নামে। ১ উইকেটে ৪৫ রান নিয়ে ৩য় দিনের খেলা শেষ করেছে অজিরা, লিড বেড়ে দাড়িয়েছে ২৮২ তে।

ম্যাচের এখনো বাকি ২ দিন। আগামীকাল লিডটা ইংলিশদের ধরাছোয়ার বাইরে নিয়েই থামতে চাইবে স্মিথ বাহিনী। সেক্ষেত্রে বাকিটা সময় স্টার্ক-লায়নদের সামলে ম্যাচ বাচানো কঠিনই হবার কথা সফরকারীদের জন্য।

বিশেষ করে নাথান লায়ন চতুর্থ ইনিংসে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। অজিরা ২-০ তে এগিয়ে যাবার আশা তাই করতেই পারে।

আজ ৩য় দিনে যতক্ষণ রুট ও মালান উইকেটে ছিলেন ততক্ষণ ভালোভাবেই ম্যাচে ছিল ইংল্যান্ড। ২ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে ফেলা ইংল্যান্ড শেষ ৮ উইকেট হারায় মাত্র ৮৬ রান তুলে।

স্মিথের মুখে হাসি ফেরান স্টার্ক ও লায়ন। সময় যত গড়িয়েছে স্মিথের হাসি চওড়াই হয়েছে। স্টার্ক ৪, লায়ন ৩ উইকেট নেন। গুরুত্বপুর্ণ ২ উইকেট নেন ক্যামেরুন গ্রিন, মাইকেল নেসের নেন বাকি উইকেট (২য় দিনে)।

ব্যাটিংয়ে নেমে রান আউটের শিকার হন ডেভিড ওয়ার্নার (১৩)। নাইটওয়াচম্যান হিসাবে আগামীকাল মার্কাস হ্যারিসের সঙ্গে নামবেন মাইকেল নেসের।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

অস্ট্রেলিয়া ৪৭৩/৯ ইনিংস ঘোষণা ও ৪৫/১, হ্যারিস ২১*, ওয়ার্নার ১৩

ইংল্যান্ড ২৩৬/১০, মালান ৮০, রুট ৬২, স্টার্ক ৪-৩৭, লায়ন ৩-৫৮

অস্ট্রেলিয়া ২৮২ রানে এগিয়ে।

Vinkmag ad

৯৭ ডেস্ক

Read Previous

রিজওয়ানের কাছ থেকে শিখতে তর সইছে না সারাহ টেইলরের

Read Next

করাচিতে সারা রাত ধরে ঘুমাতে পারেননি পুরানরা

Total
1
Share