টাইগারদের নিউজিল্যান্ড সিরিজের ভাগ্য ঝুলছে আরেক দফা করোনা পরীক্ষার উপর

টাইগারদের নিউজিল্যান্ড সিরিজের ভাগ্য ঝুলছে আরেক দফা করোনা পরীক্ষার উপর
Vinkmag ad

কোয়ারেন্টাইন জটিলতায় বাংলাদেশ দলের সিরিজ না খেলেই নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার গুঞ্জন উঠেছিলো। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ (১৮ ডিসেম্বর) বোর্ড পরিচালকদের সাথে বৈঠক শেষে জানান সিরিজ কোন পথে যাচ্ছে তা জানা যাবে ২১ ডিসেম্বরের পর।

২১ ডিসেম্বর আরেক দফা করোনা পরীক্ষার পরই যে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন মেয়াদ বাড়ছে কীনা জানা যাবে। আর তার ভিত্তিতেই নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে নতুন করে আলোচনা করবে বিসিবি।

পাপন মিরপুরে সাংবাদিকদের বলেন, ‘সিরিজ বাতিলের কোনো সম্ভাবনা নেই। ২১ তারিখের পর আমাদের অনুশীলনে নামার কথা রয়েছে। সেটি যদি না হয়, তখন আমরা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় বসব। তখন একটা সিদ্ধান্ত আসবে। কারণ এরপর ওদের অস্ট্রেলিয়া সিরিজ রয়েছে। তবে এখন সিরিজ বাতিলের কোনো সুযোগ নেই।’

এদিকে ২১ তারিখের করোনা পরীক্ষায় কেউ পজিটিভ আসলে নিশ্চিতভাবেই বাড়বে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন। আর সেক্ষেত্রে সিরিজ বাতিলের পথেই হাঁটতে পারে বলে বোর্ডের এক পরিচালক আভাস দিয়েছেন।

মূলত টানা বায়ো বাবলে থাকা ক্রিকেটাররাও যে মানসিকভাবে খারাপ অবস্থায় আছে। নিউজিল্যান্ড থেকে ফিরেই যে বিপিএলে অংশ নিবে। এরপর ঘরের মাঠে খেলবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। সেটা শেষ করেই উড়াল দিতে হবে দক্ষিণ আফ্রিকায়। পর্যায়ক্রমে আছে আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা সহ টানা সিরিজ।

আর সে বিবেচনাতেই নিউজিল্যান্ডে আরেক দফা কোয়ারেন্টাইন বাড়লে বিকল্প পথে হাঁটতে পারে বিসিবি। পুরো প্রক্রিয়ায় অবশ্য নেই নিউজিল্যান্ড ক্রিকেটের হাত, সিদ্ধান্ত আসছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে।

গত ৮ ডিসেম্বর বাংলাদেশ দল নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে। ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম থাকলেও বিসিবি বিশেষ সুপারিশে সেটিকে ৭ দিনে নিয়ে আসে। কিন্তু বিমানে একজন করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটার সহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

বাকিরা মুক্ত হয়ে জিম শুরু করে, কিন্তু এরপর করোনা পজিটিভ হন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। আর তাতেই অনুশীলন শুরুর আগেই বেড়ে যায় পুরো দএল্র কোয়ারেন্টাইন। মাঝে একদিন অবশ্য বৃষ্টির কারণে মাঠে গিয়েও অনুশীলন করতে পারেনি ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকা ক্রিকেটাররা।

এখন পুরো দলই কোয়ারেন্টাইনে অবস্থান করছে, ২১ ডিসেম্বর করানো হবে আরেক দফা পরীক্ষা। যে পরীক্ষার ফলের উপরই নির্ভর করছে সিরিজের ভাগ্য।

৯৭ প্রতিবেদক

Read Previous

কোহলি ইস্যুতে মুখে কুলুপ এঁটেছেন গাঙ্গুলি

Read Next

নিউজিল্যান্ড সিরিজের উপর ঝুলছে বিপিএল, কমতে পারে দল ও ভেন্যু

Total
3
Share