ওয়ার্নারের দেখানো পথে স্মিথ, অজিদের পাহাড়সম পুঁজির সামনে ধুঁকছে ইংল্যান্ড

ওয়ার্নারের দেখানো পথে স্মিথ, অজিদের পাহাড়সম পুঁজির সামনে ধুঁকছে ইংল্যান্ড
Vinkmag ad

মারনাস লাবুশেইন শতক হাঁকাতে পারলেও ওয়ার্নারের দেখানো পথে হাটেন স্টিভ স্মিথ। মাত্র ৭ রানের জন্য সুযোগ হাতছাড়া হল স্মিথের। তবুও প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ৪৭৩ রানের সামনে পড়ে ইনিংসের শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে ইংলিশরা।

পিংক বল টেস্টের প্রথম দিন মাত্র পাঁচ রানের জন্য ডেভিড ওয়ার্নার শতরান ফস্কালেও সেঞ্চুরির দুয়ারে থেকে দিন শেষ করে আসেন মারনাস লাবুশেইন। স্মিথ-লাবুশেইনের ৪৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভালো অবস্থানে থেকে প্রথম দিন শেষ করে স্বাগতিকরা।

সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকা লাবুশেইন আজ দ্বিতীয় দিন শুরুতেই শতক হাঁকানোর উদযাপনে মাতেন। তবে শতরানের পর তাঁর ইনিংস বেশি বড় হয়নি। ১০৩ রানে তাঁকে প্যাভিলিয়নে ফেরান ওলি রবিনসন।

সেঞ্চুরির পথেই ছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ালেন জেমস অ্যান্ডারসন। ৯৩ রানে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরতে হয় স্মিথকে। ২০১ বলে ১২ চার ও ১ ছয়ের সাহায্যে সাজানো তাঁর এই ইনিংস।

ব্যক্তিগত ১৮ রানে জো রুটের বলে বোল্ড হন ট্রাভিস হেড। রান পাননি ক্যামেরুন গ্রিন (২)। তাঁকে বোল্ড করেন বেন স্টোকস। পরপর দুই উইকেট হারিয়ে বিপাকে পড়া অস্ট্রেলিয়াকে এরপর এগিয়ে নিয়ে যান অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক। ফিফটি হাঁকিয়ে ক্যারি বিদায় নিলেও উইকেট আগলে রেখে রান তুলতে থাকেন স্টার্ক।

মাঝে ২৪ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলেন অভিষিক্ত মাইকেল নেসের। ঝাই রিচার্ডসন ৯ রান করে আউট হলে ইনিংস ঘোষণা করে দেয় অস্ট্রেলিয়া। স্কোরবোর্ডে এরমাঝেই জমা হয় ৪৭৩ রান। মিচেল স্টার্ক অপরাজিত থাকেন ৩৯ রানে।

শেষ সেশনে ৮.৪ ওভার ব্যাট করতেই দুই ওপেনারকে হারিয়ে ফেলে ইংলিশরা। ইনিংসের তৃতীয় ওভারেই ররি বার্নসকে (৪) ফিরিয়ে প্রথম ব্রেকথ্রু আনেন স্টার্কা। অভিষিক্ত মাইকেল নেসেরের শিকার হন ৬ রানে থাকা হাসিব হামিদ। দুই উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ডকে আর বিপদ হতে দেননি অধিনায়ক জো রুট ও ডেভিড মালান।

দিনের খেলা শেষ হওয়ার আগে ২ উইকেটে ১৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা এখনও পিছিয়ে আছে ৪৫৬ রানে; হাতে ৮ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (২য় দিন শেষে)

অস্ট্রেলিয়া ১ম ইনিংসঃ ৪৭৩/৯ ডিক্লেয়ার (১৫০.৪ ওভার) হ্যারিস ৩, ওয়ার্নার ৯৫, লাবুশেইন ১০৩, স্মিথ ৯৩, হেড ১৮, গ্রিন ২, ক্যারি ৫১, স্টার্ক ৩৯*, নেসের ৩৫, রিচার্ডসন ৯; অ্যান্ডারসন ২৭-১০-৫-২, ব্রড ২৬-৬-৭৩-১, ওকস ২৩.৪-৬-১০৩-১, রবিনসন ২৭-১৩-৪৫-১, স্টোকস ২৫-২-১১৩-৩, রুট ২০-২-৭২-১

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ১৭/২ (৮.৪ ওভার) হামিদ ৬, বার্নস ৪, মালান ১*, রুট ৫*; স্টার্ক ৩-১-১১-১, নেসের ১.৪-০-৪-১

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএল নয়, বিসিএলে মনোযোগ মিঠুনের

Read Next

নিউজিল্যান্ডে বাংলাদেশের অনুশীলন করার অনুমতি প্রত্যাহার

Total
3
Share