বাবরের রিজওয়ান বন্দনা, মিসবাহদের কৃতিত্ব দিলেন রিজওয়ান

রিজওয়ানের সাবলীল ব্যাটিংয়ে পূর্নতা পেয়েছে বাবরের ইনিংস
Vinkmag ad

মোহাম্মদ রিজওয়ানের ৪৫ বলে ৮৭ ও বাবর আজমের ৭৯ রানের দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করে করোনায় জর্জরিত ওয়েস্ট ইন্ডিজ দলকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান। ২০৮ রানের টার্গেটে এ দুইজনের উদ্বোধনী জুটিতে আসে ১৫৮ রান। ম্যাচের পর সতীর্থ ওপেনার রিজওয়ানের স্তুতি গেয়েছেন অধিনায়ক বাবর।

‘একজন খেলোয়াড়ের জীবনে অনেক উত্থান পতন ঘটে। তবে আপনাকে সেখান থেকেও শিখতে হবে। আমি সে ধরণের সহযোগিতা পাচ্ছি এবং সুযোগ কাজে লাগানোর জন্য আমি পূর্ণ মনস্থির করছি। রিজওয়ানের মত একজন প্রতিভাবান ক্রিকেটার থাকাটা দলের জন্য অনেক সুবিধার। দলের জন্য সে একজন মহৎ ক্রিকেটার,’ ম্যাচ শেষে বলেন বাবর।

‘দলের সবাইকে মনোরঞ্জন করে রাখে রিজওয়ান। ওর আত্নবিশ্বাস অনেক ভালো। নিজের খেলায় উন্নতি করেছে এবং আপনারা দেখছেন সে এক বছরে সবচেয়ে বেশি রান করেছে, যা আমাদের জন্য সম্মানের।’

‘আপনি দলকে যত আত্নবিশ্বাস দিবেন, দলও তত ভালো করবে। আমাদের সাজঘরের সবাই ম্যাচ জয়ী তারকা এবং তারা পারফর্ম করতে উন্মুখ থাকে। আমরা খেলা শেষ করে আসাতে গুরুত্ব দিচ্ছি,’ যোগ করেন বাবর।

রিজওয়ান তার ধারাবাহিক পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দিয়েছেন দলের সাবেক কোচ মিসবাহ উল হক, বোলিং কোচ ওয়াকার ইউনুসদের মত কিংবদন্তি ক্রিকেটারদের। এছাড়া অধিনায়কের প্রতিও সম্মান জানান তিনি।

‘মিসবাহ উল হক, ওয়াকার, ইউনুস, শহীদ আসলাম ও আমার অধিনায়ককে কৃতিত্ব দিচ্ছি। ম্যানেজমেন্ট আমার পছন্দমত আমাকে ব্যাটিং অর্ডারে দিয়েছে। সে কারণে আমি পারফর্ম করতে পারছি,’ বলেন রিজওয়ান।

‘দেখুন, যখন আপনি বিশ্বের এক নাম্বার ব্যাটারের সঙ্গে ব্যাট করবেন, আপনার উচিত হবে নিজের স্কিল প্রয়োগ করা। আমরা ফিল্ডার ও বোলার টার্গেট করে ব্যাটিং করি। আমাদের অধিনায়ক অনেক নম্র। সে আমাদের দলের ভিত্তি। সে কারণে আমরা ভালো পারফর্ম করতে পারছি,’ জানান রিজওয়ান।

রিজওয়ান এ বছরে ২৯টি টি-টোয়েন্টি ম্যাচে ১৩২৬ রান করেছেন। যা এক পঞ্জিকাবর্ষে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান। এছাড়া এক বছরে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরিও (১১টি) রয়েছে তার দখলে।

৯৭ ডেস্ক

Read Previous

সাসেক্সের হয়ে কাউন্টি খেলবেন মোহাম্মদ রিজওয়ান

Read Next

বর্ণবাদ বিতর্কে নাম জড়াল স্মিথ-ডি ভিলিয়ার্সদের

Total
1
Share