শিরোপা ধরে রাখা নয়, রাকিবুলদের লক্ষ্য ভালো ক্রিকেট খেলা

শিরোপা ধরে রাখা নয়, রাকিবুলদের লক্ষ্য ভালো ক্রিকেট খেলা

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে যুব বিশ্বকাপের এবারের আসর খেলতে যাচ্ছে বাংলাদেশ। তবে শিরোপা ধরে রাখার মিশন মাথায় না রেখে ভালো ক্রিকেট খেলার মন্ত্রেই বিশ্বাসী অধিনায়ক রাকিবুল হাসান।

রাকিবুল হাসান যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন গত আসরে, এবারও শেষ মুহূর্তে তাকে অন্তর্ভূক্ত করা হয়। তার সাথে আগের বিশ্বকাপের আছেন আরও দুই জন। ব্যাটার প্রান্তিক নওরোজ নাবিল শুরু থেকেই এবং পেসার তানজিম হাসান সাকিব শেষ মুহূর্তেই যোগ দেন।

ভারতে ত্রিদলীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন টাইগার যুবারা। এবার অপেক্ষা এশিয়া কাপ ও যুব বিশ্বকাপে অংশ নেওয়ার। ২৩ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বসছে যুব এশিয়া কাপ, ১৪ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে বিশ্বকাপ।

এই দুই টুর্নামেন্ট সামনে রেখে ১৫ সদস্যে স্কোয়াড মিরপুরে চালিয়ে যাচ্ছে অনুশীলন। ২০ ডিসেম্বর দেশ ছাড়ার কথা রাকিবুলদের।

তার আগে গতকাল (১৬ ডিসেম্বর) ৫০তম বিজয় দিবস পালনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংবাদ মাধ্যমে কথা বলেন যুবাদের অধিনায়ক।

শিরোপা ধরে রাখার চিন্তা মাথায় নেই উল্লেখ করে রাকিবুল বলেন, ‘শিরোপা ধরে রাখার বিষয়টা আমরা এখন ভাবছিনা। কারণ গত আসরে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি তাই…। সুতরাং এবারও আমাদের নজর আছে বিশ্বকাপে গিয়ে যেনো ভালো ক্রিকেট খেলতে পারি। আমাদের আত্মবিশ্বাস ভালো, প্রস্তুতিও ভালো। সম্প্রতি ভারতে গিয়ে ভালো করেছি, আমাদের জন্য দোয়া করবেন।’

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ৩-২ ও শ্রীলঙ্কায় গিয়ে ৫-০ ব্যবধানে ওয়ানডে হেরে আসা টাইগার যুবারাই সম্প্রতি ভারতের দুইটি দল নিয়ে আয়োজিত ত্রিদলীয় সিরিজের অপরাজিত চ্যাম্পিয়ন।

নিজেদের নিয়ে আত্মবিশ্বাসী রাকিবুল যোগ করেন, ‘আমরা আমাদের দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী। কারণ গত কয়েক মাসে ২-৩ টা সিরিজ খেলেছি আমরা। দল হিসেবে আমরা গড়ে উঠতেছি এবং সবাই পারফর্ম করছে। আমরা আশাবাদী যে এশিয়া কাপে ভালো করবো আমরা। এশিয়া কাপ এবং তার আগের সিরিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিশ্বকাপে ভালো করতে পারবো বলে আশাবাদী।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রেকর্ডময় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

Read Next

সাসেক্সের হয়ে কাউন্টি খেলবেন মোহাম্মদ রিজওয়ান

Total
11
Share