আরও সাকিব-তামিম-মাশরাফি পেতে আতহারের চোখ রাকিবুলদের দিকে

আরও সাকিব-তামিম-মাশরাফি পেতে আতহারের চোখ রাকিবুলদের দিকে
Vinkmag ad

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে এবারের যুব বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপ ছাড়াও তাদের ভবিষ্যৎ তারকা হওয়ার স্বপ্ন দেখতে পরামর্শ দেন সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার আতহার আলি খান। যুবাদের এই দল থেকে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজার মতো আরও অনেক তারকা চান সাবেক এই ওপেনার।

বরাবরের মতো এবারের বিজয় দিবসেও শহীদ জুয়েল ও শহীদ মুশতাকের স্মরণে প্রীতি ম্যাচের আয়োজন করে বিসিবি। মুশতাক একাদশের হয়ে ব্যাট হাতে ঝলক দেখান আতহার আলি খান। তার ৬০ রানের ইনিংসে ৪২ রানে জয় পায় দল।

ম্যাচের ফাঁকে মিরপুরে চলা যুব দলের ক্যাম্প শেষে খানিক আলাপচারিতাও করেন আতহার। সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপ ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপ সামনে রেখে দিন কয়েকের মধ্যেই দেশ ছাড়বে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন টাইগার যুবারা।

যুবাদের কি পরামর্শ দিয়েছেন জানাতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের আতহার আলি বলেন, ‘আজকে হঠাত করে মাঠে যুব দলের ক্রিকেটারদের সাথে দেখা। তাদেরকে একটা বার্তাই দিয়েছি শুধু। বিশ্বকাপ আমরা ইতোমধ্যে পেয়েছি, এবারের যুব দল দিয়ে সেটা কীভাবে ধরে রাখবো এটা চিন্তা করতে হবে। তাদের বলেছি, তোমাদের সবার স্বপ্ন কিন্তু একটাই জাতীয় দলে খেলা।’

‘কিন্তু এর চেয়ে বড় স্বপ্ন হলো সাকিব, মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের চেয়ে কীভাবে আরও বড় খেলোয়াড় হবো। ঐ চ্যালেঞ্জটা থাকতে হবে। কারণ এই ৫-৬ জন ছাড়া আমরা কিন্তু আর কাউকে পাচ্ছি না। এই বার্তাটাই তাদের দিয়েছি। আমি আরও বেশি সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মাশরাফি দেখতে চাই এই দল থেকে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পরিকল্পনা মতো না এগোলেও দেশের ক্রিকেটে অর্জনের খাতা ভারী বলছেন আকরাম

Read Next

জাদেজা বলছেন ‘লং ওয়ে টু গো’

Total
73
Share