ওয়ার্নারের আক্ষেপের রাতে সেঞ্চুরির দুয়ারে লাবুশেইন

ওয়ার্নারের আক্ষেপের রাতে সেঞ্চুরির দুয়ারে লাবুশেইন
Vinkmag ad

মাত্র পাঁচ রানের জন্য ডেভিড ওয়ার্নার শতরান ফসকালেও সেঞ্চুরির দুয়ারে মারনাস লাবুশেইন। ওয়ার্নারের আক্ষেপের দিন সেঞ্চুরির দ্বারপ্রান্তে থেকে দিন শেষ করে আসেন লাবুশেইন। স্মিথ-লাবুশেইনের ৪৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভালো অবস্থানে থেকে পিংক বল টেস্টের প্রথম দিন শেষ করল স্বাগতিকরা।

সেঞ্চুরির পথেই ছিলেন ওয়ার্নার। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ালেন বেন স্টোকস। ৯৫ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় ওয়ার্নারকে। ১৬৭ বলে ১১ চারের সাহায্যে সাজানো তাঁর এই ইনিংস। এরপর স্মিথকে সঙ্গে নিয়ে দিনের বাকিটা সময় উইকেটে কাটিয়ে দেন মারনাস লাবুশেইন। সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরেই তাঁর অবস্থান। অপরদিকে স্মিথ ১৮ রানে অপরাজিত। ২ উইকেটে ২২১ রান অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে।

নাটকীয়তায় অধিনায়ক প্যাট কামিন্স চলমান দ্বিতীয় অ্যাশেজ টেস্ট থেকে ছিটকে পড়েন। ফলে দায়িত্ব উঠে সহ-অধিনায়ক স্টিভ স্মিথের কাঁধে। নেতৃত্ব ফিরে পেয়েই টস জিতেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। অ্যাডিলেড ওভালে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

শুরুতেই সাজঘরে বিদায় নেন ওপেনার মার্কাস হ্যারিস (৩)। স্টুয়ার্ট ব্রড ইংল্যান্ডকে এনে দেন প্রথম ব্রেকথ্রু। এরপর পালটা লড়াই চালায় অস্ট্রেলিয়া। হ্যারিস ফেরার পর তিন নম্বরে ব্যাট করতে নামা মারনাস লাবুশেইনের সঙ্গে জুটি গড়ে এগোতে থাকেন ওপনার ডেভিড ওয়ার্নার।

দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দেখে মনে হচ্ছিল শতরান করবেন ওয়ার্নার। কিন্তু ৯৫ রানের মাথায় বেন স্টোকসের বলে আউট হন অজি ওপেনার। এই নিয়ে ৯০ রানের ঘরে গিয়ে আট বার আউট হলেন ওয়ার্নার। অ্যাশেজের প্রথম টেস্টে আউট হয়েছিলেন ৯৪ রানে।

ওয়ার্নার প্যাভিলিয়নে ফিরে গেলে ভাঙ্গে লাবুশেইনের সঙ্গে গড়া ১৭২ রানের বিশাল পার্টনারশিপ। এরপর স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে ৪৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন লাবুশেইন। ফলে ভালো অবস্থানে থেকে পিংক বল টেস্টের প্রথম দিন শেষ করল স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোরঃ (১ম দিন শেষে)

অস্ট্রেলিয়া ১ম ইনিংসঃ ২২১/২ (৮৮ ওভার) হ্যারিস ৩, ওয়ার্নার ৯৫, লাবুশেইন ৯৫*, স্মিথ ১৮*; ব্রড ১৬-৫-৩৪-১, স্টোকস ১৩-১-৫০-১

৯৭ ডেস্ক

Read Previous

নেপালের নতুন অধিনায়ক স্বন্দ্বীপ লামিচানে

Read Next

বিজয় দিবসে আতহার আলির ব্যাটে জিতল শহীদ মুশতাক একাদশ

Total
5
Share