নেপালের নতুন অধিনায়ক স্বন্দ্বীপ লামিচানে

স্বন্দ্বীপ লামিচানে
Vinkmag ad

লেগস্পিনার স্বন্দ্বীপ লামিচানেকে নেপালের অধিনায়ক হিসেবে মনোনীত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএন)। ২১ বছর বয়সী লামিচানের কাঁধে মর্যাদাসম্পন্ন দায়িত্ব তুলে দিয়ে আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল নেপাল ক্রিকেট।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএন) তাদের বোর্ড সভা শেষে এই তথ্য নিশ্চিত করেছে। নেপাল জাতীয় দলে অধিনায়কের চেয়ারে জ্ঞানেন্দ্র মাল্লার স্থলাভিষিক্ত হলেন তরুণ স্বন্দ্বীপ লামিচানে।

জ্ঞানেন্দ্র মাল্লা এবং তার ডেপুটি দীপেন্দ্র সিং আইরের সঙ্গে নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশনের চলমান চুক্তি সংক্রান্ত বিরোধের ফলে তাঁদের নেতৃত্বের ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

বিগ ব্যাশ লিগের চতুর্থ মৌসুমে হোবার্ট হারিকেনসের হয়ে খেলার কারণে বর্তমানে অস্ট্রেলিয়ায় থাকা লামিচানের কাঁধে দেওয়া হয় অধিনায়কের বড় দায়িত্ব।

লামিচানে পূর্বে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। ২০১৬ সালে এশিয়া কাপের সময় এবং তারপরে ২০১৭ সালে এশিয়ান ক্রিকেট কাউন্সিল বিশ্বকাপ বাছাইপর্বের জন্য।

নেপালের ঘরোয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে লামিচানের অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে, যেখানে তিনি এই মৌসুমে কাঠমান্ডু কিংস ইলেভেন দলকে নেতৃত্ব দিয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

ধারাবাহিক পাকিস্তানকে ভালোবাসছেন শোয়েব আখতার

Read Next

ওয়ার্নারের আক্ষেপের রাতে সেঞ্চুরির দুয়ারে লাবুশেইন

Total
1
Share