নিউজিল্যান্ডে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের তারিখ ও প্রতিপক্ষ চূড়ান্ত

নিউজিল্যান্ডে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচের তারিখ ও প্রতিপক্ষ চূড়ান্ত

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাওয়া বাংলাদেশ দল বর্তমানে আছে কোয়ারেন্টাইনে। যেখানে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ প্রমাণিত হয়েছেন কোভিড পজিটিভ। তবে এসবে খুব একটা প্রভাব পড়ছেনা সিরিজে, বেশ আগে যাওয়াতে নতুন করে কোয়ারেন্টাইন সময়সীমা বাড়লেও সেটা পুষিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা। ১ জানুয়ারি প্রথম টেস্ট মাঠে গড়ানোর আগেই মুমিনুল বাহিনী খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ।

একটি প্রস্তুতি ম্যাচে নিজেরা ভাগ হয়ে খেললেও আরেকটিতে বাংলাদেশ দলের প্রতিপক্ষ নিউজিল্যান্ড ‘এ’ দল। আজ (১৫ ডিসেম্বর) মহাখালীতে নিজ কার্যালয়ে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ‘২২ ও ২৩ আমরা নিজেদের মধ্যে খেলবো। আর ২৮, ২৯ নিউজিল্যান্ড ‘এ’ দলের সাথে খেলে ১ তারিখ ও ৯ তারিখে যেভাবে সূচি আছে সেভাবে দুইটা টেস্ট খেলবো।’

গত ৮ ডিসেম্বর রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা করে বাংলাদেশ দল। সেখানে পৌঁছে ঢুকে পড়ে কোয়ারেন্টাইনে। শুরুতে ১৪ দিনের কোয়ারেন্টাইন থাকলেও বিসিবি বিশেষ সুপারিশে সেটিকে ৭ দিনে কমিয়ে আনে।

কিন্তু বিমানে এক করোনা রোগীর সংস্পর্শে থাকায় ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সদস্য মিলে মোট ৯ জনকে আলাদা রাখা হয়। যেখানে অন্যদের কোয়ারেন্টাইন ৭ দিন হলেও তাদের করা হয় ১০ দিন।

আর প্রথম দুই দফায় করোনা টেস্টে নেগেটিভ আসা স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ছিলেন তাদেরই একজন। কিন্তু তৃতীয় দফায় তিনি পজিটিভ প্রমাণিত হন। হেরাথ সহ বাকি ৮ জন জিম সুবিধা পেতে অপেক্ষা করতে হচ্ছে, বাকিরা অবশ্য কোয়ারেন্টাইনে হলেও ইতোমধ্যে পেয়েছেন জিম ব্যবহারের সুবিধা।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডঃ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ রাব্বি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ

১ম টেস্ট- ১-৫ জানুয়ারি, ২০২২- বে ওভাল, টরাঙ্গা
২য় টেস্ট- ৯-১৩ জানুয়ারি, ২০২২- হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ।

৯৭ প্রতিবেদক

Read Previous

দেড় ঘন্টার নোটিশে অধিনায়কত্ব যায়, কোহলি বলেন ‘ওকে ফাইন’

Read Next

আকরাম বলছেন মাশরাফি খেললে বিপিএলের চাপ বেড়ে যাবে

Total
11
Share