হেড-আফ্রিদিদের ক্যারিয়ার সেরা অবস্থান, সাকিবের উন্নতি

হেড-আফ্রিদিদের ক্যারিয়ার সেরা অবস্থান, সাকিবের উন্নতি
Vinkmag ad

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে অস্ট্রেলিয়ার ব্যাটার ও পাকিস্তানের বোলারদের। উন্নতি হয়েছে বাংলাদেশের সাকিব আল হাসানেরও।

অস্ট্রেলিয়ার ব্যাটার মারনাস লাবুশেইন ও ট্রাভিস হেড ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজ ওপেনারে পারফর্ম করার ফল পেয়েছেন। দুইজনেই ক্যারিয়ার সেরা অবস্থানে আছেন।

লাবুশেইন ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৭৪ রান করে এগিয়েছেন ২ ধাপ। আছেন ক্যারিয়ার সেরা ২য় অবস্থানে। ম্যাচ সেরা হওয়া ট্রাভিস হেড ১৫২ রান করে এগিয়েছেন ১৬ ধাপ, উঠে এসেছেন ১০ নম্বরে। এর আগে লাবুশেইনের সর্বোচ্চ র‍্যাংকিং অবস্থান ছিল ৩য়, ট্রাভিস হেডের ১৭ তম।

অ্যাশেজ ওপেনারের পর ডেভিড ওয়ার্নার ৩ ধাপ এগিয়ে আছেন ৬ নম্বরে। ইংল্যান্ডের ডেভিড মালান ১৮ ধাপ এগিয়ে আছেন ৭৭ নম্বরে। ইংল্যান্ডের বোলার ওলি রবিনসন ৪ ধাপ এগিয়ে ৩১ নম্বরে আছেন। মার্ক উড ২ ধাপ এগিয়ে আছেন ৫০ নম্বরে।

বাংলাদেশের বিপক্ষে ঢাকা টেস্টে পারফর্ম করে উপরে উঠে এসেছেন পাকিস্তান পেসার শাহীন শাহ আফ্রিদি। ক্যারিয়ার সেরা ৮২২ রেটিং পয়েন্ট নিয়ে ৩ নম্বরে উঠে এসেছেন তিনি। ম্যাচে ১২ উইকেট নিয়ে স্পিনার সাজিদ খান ৫২ ধাপ এগিয়ে আছেন ৪৯ নম্বরে।

পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ব্যাটারদের তালিকায় ৫ ধাপ এগিয়ে আছেন ১৮ নম্বরে, ফাওয়াদ আলম ৭ ধাপ এগিয়ে আছেন ২০ নম্বরে।

বাংলাদেশের সাকিব আল হাসান ঢাকা টেস্টে ৩৩ ও ৬৩ রান করে এগিয়েছেন ৮ ধাপ। এখন সাকিব আছেন ৩৫ নম্বরে। অলরাউন্ডারদের র‍্যাংকিংয়েও ১ ধাপ এগিয়েছেন তিনি। বেন স্টোকসকে ৫ এ নামিয়ে ৪ নম্বরে আছেন তিনি।

র‍্যাংকিং অনুযায়ী বাংলাদেশের শীর্ষ ৫ টেস্ট ব্যাটসম্যান-

মুশফিকুর রহিম (২১)- ৬৪২
লিটন দাস (৩১)- ৫৯৫
তামিম ইকবাল (৩২)- ৫৯৩
সাকিব আল হাসান (৩৫)- ৫৭৮
মুমিনুল হক (৪৪)- ৫৩৮।

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসান মুরাদের ‘৬’, ইনিংস ব্যবধানে জিতল সেন্ট্রাল জোন

Read Next

অ্যান্ডারসনকে রেখে ইংল্যান্ডের ১২ সদস্যের দল ঘোষণা

Total
14
Share