হাসান মুরাদের ‘৬’, ইনিংস ব্যবধানে জিতল সেন্ট্রাল জোন

হাসান মুরাদের '৬', ইনিংস ব্যবধানে জিতল সেন্ট্রাল জোন
Vinkmag ad

বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এ দাপুটে জয় দিয়ে শুরু করল ওয়ালটন সেন্ট্রাল জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেন্ট্রাল জোন ইনিংস ও ৭০ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিসিবি নর্থ জোনকে।

প্রথম ইনিংসে বিসিবি নর্থ জোনকে ২১৯ রানে গুটিয়ে দিয়ে তিন সেঞ্চুরি ও দুই ফিফটিতে ৫৬৩ রানের পাহাড় গড়ে ওয়ালটন সেন্ট্রাল জোন।

সেন্ট্রাল জোন যে সহজেই জিততে চলেছে সেটা বোঝা গিয়েছিল ৩য় দিন শেষেই। ২য় ইনিংসে ১৭২ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল মার্শাল আইয়ুবের দল। পিছিয়ে ছিল আরও ১৭২ রানে।

আজ চতুর্থ দিনে এসে অবশ্য মার্শাল আইয়ুব দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিলেন। মাহিদুল ইসলাম অঙ্কনকে নিয়ে লম্বা সময় কাটিয়ে দিয়েছিলেন তিনি। ম্যাচ বাচানোতেই নজর ছিল দুজনের।

১৬৩ বল মোকাবেলা করে ২৫ রান তোলা অঙ্কনকে সাজঘরে ফিরিয়ে যে প্রতিরোধ ভাঙেন হাসান মুরাদ। এরপর খেই হারান মার্শাল আইয়ুবও। ২৪৬ বলে ১০১ রানের অধিনায়কোচিত ইনিংসের ইতি ঘটে রবিউল হকের বলে।

৭ম ব্যাটসম্যান হিসাবে মার্শাল আইয়ুব আউট হবার পর আর কোন রানই যোগ করতে পারেনি নর্থ জোন। ২৭৪ রানেই থামে তাদের রানের চাকা। ইনিংসে ৬ উইকেট নেন হাসান মুরাদ।

ইনিংস ও ৭০ রানে জেতা ম্যাচে ওয়ালটন সেন্ট্রাল জোনের মোহাম্মদ মিঠুন ও মিজানুর রহমান পান ম্যাচসেরার পুরস্কার। 

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি নর্থ জোন ২১৯/১০ ও ২৭৪/১০ (১২১.২), তামিম ৯০, ইমন ১২, তানবীর ১৮, নাইম ১৮, মার্শাল ১০১, সানজামুল ০, অঙ্কন ২৫, আরিফুল ৩, বিপ্লব ০, শফিকুল ০, নোমান ০*; রবিউল ১৭.২-৮-২৩-৩, মৃত্যুঞ্জয় ১৫-৪-৩৫-১, মুরাদ ৪৫-১৯-৭৪-৬

ওয়ালটন সেন্ট্রাল জোন ৫৬৩/৩ (১৩০.১ ওভারে ইনিংস ঘোষণা), মিজানুর ১৬২, মিঠুন ১৭৬, সৌম্য ১০৪*, সালমান ৫৩, মোসাদ্দেক ৫০*; নোমান ২২-২-৯৪-১, সানজামুল ৩৯-৩-১৬৮-১, নাইম ২০.১-১-৬১-১

ফলাফলঃ ওয়ালটন সেন্ট্রাল জোন ইনিংস ও ৭০ রানে জয়ী

ম্যাচসেরাঃ মোহাম্মদ মিঠুন ও মিজানুর রহমান (ওয়ালটন সেন্ট্রাল জোন)।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিএলে জয় দিয়ে শুরু করল বিসিবি সাউথ জোন

Read Next

হেড-আফ্রিদিদের ক্যারিয়ার সেরা অবস্থান, সাকিবের উন্নতি

Total
10
Share