নিউজিল্যান্ডে করোনা পজিটিভ রঙ্গনা হেরাথ

হেরাথের মানসিকতায় মুগ্ধ মিরাজ
Vinkmag ad

নিউজিল্যান্ডে করোনা পজিটিভ হয়েছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। হেরাথ ছাড়াও বাংলাদেশ দলের বেশ কয়েকজন খেলোয়াড় ও কর্মকর্তা আগে থেকেই আছেন বাড়তি সতর্কতায়।

গত ৮ ডিসেম্বর রাতে নিউজিল্যান্ডের উদ্দেশে রওয়ানা করে বাংলাদেশ দল। সফরে খেলবে দুইটি টেস্ট ম্যাচে। দেশটিতে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন হলেও বিসিবি সেটিকে কমিয়ে ৭ দিনে নিয়ে আসে।

কিন্তু বিমানে এক করোনা রোগীর আশেপাশে সিট হওয়াতে খেলোয়ার ও টিম ম্যানেজমেন্টের ৯ সদস্যকে রাখা হয়েছে বাড়তি সতর্কতায়। এই ৯ জনের কোয়ারেন্টাইন মেয়াদও বাড়ানো হয়, অন্যরা ৭ দিন পর মুক্ত হলেও তারা মুক্ত হবেন ১০ দিন পর।

আর এর মাঝেই নতুন খবর করোনা পজিটিভ হলেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। ইতোমধ্যে তাকে রাখা হয়েছে আইসোলেশনে, হালকা জ্বরেই আপাতত সীমাবদ্ধ আছে। তবে তার কোয়ারেন্টাইন সময়সীমা যে আরও বাড়ছে এতে সন্দেহ নেই।

এ প্রসঙ্গে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সংবাদ মাধ্যমকে বলেন, ‘সকালে আমার সাথে কথা হয়েছে, আমাদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা পজিটিভ হয়েছেন। ওরা যে ফ্লাইটে গেছে ওখানে একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ঐ ব্যক্তির কাছাকাছি যারা ছিলো, তাদের আলাদা করে দুইটা ভাগ হয়ে যায় আমাদের দল। যারা ঐ ব্যক্তির আশেপাশে ছিলো তাদের কোয়ারেন্টাইন ৩ দিন বেশি করে দেওয়া হয়। নরমালি যেটা ৭ দিনের হওয়ার কথা।’ 

‘আমাদের গিবসনের (ওটিস) শরীরটা এমনিতে ভালো না। ডায়েরিয়ায় ভুগছে। ওর টা অত সিরিয়াস না কিন্তু হেরাথ পজিটিভ হয়েছে। সুতরাং আমার কাছে যেটা মনে হচ্ছে ওখানে যে সিস্টেম হেরাথের কোয়ারেন্টাইন আরও বাড়বে। আজকে মিটিং করে জানাবে।’

নিউজিল্যান্ড পৌঁছে বেশ কয়েক বার করোনা পরীক্ষা করায় বাংলাদেশ দল। তবে এর আগের পরীক্ষাগুলোতে নেগেটিভ এলেও সর্বশেষ দফায় পজিটিভ প্রমাণিত হন হেরাথ। যিনি এর আগে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে কাজ করেছেন, এরপর চুক্তির মেয়াদ বাড়ায়নি বিসিবি।

যে কারণে কাজ করেননি ঘরের মাঠে পাকিস্তান সিরিজে। এরপর অবশ্য ২ বছরের জন্য নতুন করে চুক্তি করা হয় শ্রীলঙ্কান এই কিংবদন্তীর সাথে। যার প্রথম অ্যাসাইনমেন্টই ছিলো এই নিউজিল্যান্ড সফর।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিংক টেস্টে অস্ট্রেলিয়া একাদশে এক পরিবর্তন

Read Next

বিসিএলে জয় দিয়ে শুরু করল বিসিবি সাউথ জোন

Total
4
Share