কোহলি-রোহিতের কাটা ঘা-য়ে আজহারউদ্দিনের নুনের ছিটা

কোহলির অধিনায়কত্ব, দক্ষিণ আফ্রিকা সফরের আগে সিদ্ধান্ত
Vinkmag ad

ভিরাট কোহলি এখন শুধুই ভারতের টেস্ট অধিনায়ক। আর রোহিত শর্মা আছেন বাকি দুই সংক্ষিপ্ত ফরম্যাটের নেতৃত্বে। আর তাতেই অশান্তির আগুন জ্বলছে ভারতীয় দলের ড্রেসিংরুমে। কোহলি-রোহিতের কাটা ঘা-য়ে এবার যেন নুনের ছিটা দিলেন প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। প্রকাশ হয়েছে নাটকের নতুন পর্ব। যেখানে অভিনেতার ভূমিকায় দুই নায়ক কোহলি, রোহিত।

ভিরাট কোহলি ব্যক্তিগত কারণ দেখিয়ে ইতিমধ্যে বিসিসিআই থেকে ছুটি নিয়েছেন। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন কেবল টেস্ট সিরিজ। ওয়ানডে সিরিজের সময় কোহলি তাঁর পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। ফলে এটা পরিষ্কার যে, রোহিত শর্মার নেতৃত্বে ওয়ানডে সিরিজে খেলবেন না কোহলি!

অন্যদিকে, অনুশীলনের সময় চোট পেয়েছেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। ফলে ভিরাট কোহলির নেতৃত্বেও খেলতে হবে না রোহিতকে।

ভারতের এই দুই তারকার সম্পর্কে ফাটল রয়েছে। এই জল্পনা আগে থেকেই ছিল। তা যেন আরও স্পষ্ট হল প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিদের টুইট বার্তায়।

কোহলি-রোহিতের ফাটল সম্পর্কে ঘি ঢেলে মোহাম্মদ আজহারউদ্দিন টুইটারে লিখেছেন,

‘ভিরাট কোহলি জানিয়েছে যে ও দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজে খেলতে পারবে না। আসন্ন টেস্ট সিরিজের জন্য রোহিত শর্মাও খেলতে পারবে না। কারণ ওর চোট রয়েছে। বিরতি নেওয়ার মধ্যে কোনও ভুল নেই। তবে ব্রেক নেওয়ার সময়টা যেন একটু গোলমেলে। এমনিতেই ওদের সম্পর্কে ফাটলের যে গুজব ছিল, এটা যেন সেই জল্পনাই আরও স্পষ্ট করছে। এর সঙ্গে ক্রিকেটের যোগাযোগ খুঁজে পাওয়া মুশকিল।’

টি-টোয়েন্টির অধিনায়কত্ব নিজ থেকে ছাড়লেও ভিরাট কোহলি অবশ্য স্বেচ্ছায় ওয়ানডের নেতৃত্ব ছাড়তে রাজি হননি। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তিনি নেতৃত্ব দিতে চেয়েছিলেন দলকে। তবে তাঁকে জোর করেই নেতৃত্ব থেকে সরানো হয়। দায়িত্ব তুলে দেওয়া হয় রোহিত শর্মার কাঁধে।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামে গেইল ‘ইতিবাচক শক্তি’, ক্লিয়ারেন্স পেয়েছেন হরভজন

Read Next

টানা দুই জয়ে সিরিজ জিতল পাকিস্তান

Total
1
Share