রানের পাহাড় গড়ে চট্টগ্রামে জয়ের পথে সেন্ট্রাল জোন

রানের পাহাড় গড়ে চট্টগ্রামে জয়ের পথে সেন্ট্রাল জোন
Vinkmag ad

শুরু হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এর খেলা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লড়ছে বিসিবি নর্থ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন। ৩ দিনের খেলা শেষে জয়ের সুবাস পেতে শুরু করেছে রানের পাহাড় গড়া ওয়ালটন সেন্ট্রাল জোন।

মাত্র ২১৯ রান তুলেই প্রথম ইনিংসে অলআউট হয় বিসিবি নর্থ জোন। জবাবে ১ম ইনিংসে ৫৬৩ রান স্কোরবোর্ডে জমা করে ইনিংস ঘোষণা করে ওয়ালটন সেন্ট্রাল জোন।

২ উইকেটে ৪৩০ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল সেন্ট্রাল জোন। ৩৯ রান নিয়ে সৌম্য সরকার ও ৪০ রান নিয়ে সালমান হোসেন ইমন অপরাজিত ছিলেন।

আজ তৃতীয় দিনে এসে ফিফটি পূর্ণ করে ফেরেন সালমান। ৭৭ বলে ৪ চার ও ১ ছয়ে ৫৩ রান আসে তার ব্যাট থেকে।

সৌম্য অবশ্য পান তিন অঙ্কের দেখা। ১৪৮ বলে ১০ চার ও ১ ছয়ে ১০৪ রান করে অপরাজিত থাকেন সৌম্য। এদিকে পাঁচে নেমে অপরাজিত ফিফটি তুলে নেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৫৭ বলে ৩ টি করে চার ও ছয়ে ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি।

৩৪৪ রানের বড় লিড নিয়ে বিসিবি নর্থ জোনকে ২য় ইনিংসে ব্যাট করতে নামায় ওয়ালটন সেন্ট্রাল জোন।

অবশ্য ৩য় দিন শেষে মাত্র অর্ধেক পরিশোধ করতে পেরেছে নর্থ জোন, হারিয়েছে অর্ধেক (৫) উইকেট। নর্থ জোনের পক্ষে ওপেন করতে নেমে সেঞ্চুরির খুব কাছে যেয়ে থামেন তানজিদ হাসান তামিম। ১১৭ বলে ১১ চার ও ১ ছয়ে ৯০ রান করেন তিনি।

এছাড়া টপ অর্ডারের কেউ বলার মত রান করতে পারেন নি। নর্থ জোনের ম্যাচ বাচানোর আশা যা বেচে আছে তা তাদের অধিনায়ক মার্শাল আইয়ুবের উইকেটে টিকে থাকাতে। ২৮ রানে অপরাজিত থাকা মার্শাল শেষদিনে অসাধ্য সাধনে নামবেন মাহিদুল ইসলাম অঙ্কনের (০*) সঙ্গে।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

বিসিবি নর্থ জোন ২১৯/১০ ও ১৭২/৫ (৫৮), তামিম ৯০, ইমন ১২, তানবীর ১৮, নাইম ১৮, মার্শাল ২৮*, সানজামুল ০, অঙ্কন ০; রবিউল ১১-৪-২১-১, মৃত্যুঞ্জয় ৩-১-১৪-১, মুরাদ ১৮-৮-৩৯-৩

ওয়ালটন সেন্ট্রাল জোন ৫৬৩/৩ (১৩০.১ ওভারে ইনিংস ঘোষণা), মিজানুর ১৬২, মিঠুন ১৭৬, সৌম্য ১০৪*, সালমান ৫৩, মোসাদ্দেক ৫০*; নোমান ২২-২-৯৪-১, সানজামুল ৩৯-৩-১৬৮-১, নাইম ২০.১-১-৬১-১

৩য় দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোন ১৭২ রানে এগিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

জাকিরের সেঞ্চুরিতে রাজশাহীতে ভালো অবস্থানে সাউথ জোন

Read Next

চট্টগ্রামে গেইল ‘ইতিবাচক শক্তি’, ক্লিয়ারেন্স পেয়েছেন হরভজন

Total
16
Share