জাকিরের সেঞ্চুরিতে রাজশাহীতে ভালো অবস্থানে সাউথ জোন

জাকিরের সেঞ্চুরিতে রাজশাহীতে ভালো অবস্থানে সাউথ জোন
Vinkmag ad

বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২ এ নিজেদের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি সাউথ জোন। রাজশাহীতে ৩য় দিন শেষে ভালো অবস্থানে আছে বিসিবি সাউথ জোন।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬০ রান করেছিল ইসলামী ব্যাংক ইস্ট জোন। জবাবে ১ম ইনিংসে ৪২৯ রান স্কোরবোর্ডে জমা করে বিসিবি সাউথ জোন।

২৮ রানের লিড নিয়ে ৬ উইকেটে ২৮৮ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল সাউথ জোন। ২৮ রান করে মেহেদী হাসান ও ৯১ রান করে অপরাজিত ছিলেন জাকির হাসান।

আজ তৃতীয় দিনে এসে সেঞ্চুরি পূর্ণ করে দেড়শ রানের গন্ডি পার করেন জাকির হাসান। ২৭৬ বলে ১৯ চার ও ২ ছয়ে ১৫৮ রান করে মোহাম্মদ আশরাফুলের বলে আউট হন আশরাফুল।

শেষদিকে জাকিরকে ভালো সঙ্গ দেন নাসুম আহমেদ। ৭৯ বলে ১০ চার ও ১ ছয়ে ৫৯ রান আসে তার ব্যাট থেকে। ৪২৯ রান করে অলআউট হয় সাউথ জোন।

১৬৯ রানে পিছিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাট করতে নামে ইস্ট জোন। উদ্বোধনী জুটিতে আগের ইনিংসে ১০১ রান করা আশরাফুল-ইমরুল এদফায় তোলে ৬২ রান। আশরাফুল ২৫ ও অধিনায়ক ইমরুল ৩৯ রান করে আউট হন।

টেকেননি রনি তালুকদার (১২), শাহাদাত হোসেন দিপু (৫), নাদিফ চৌধুরী (১৭) রা। ইস্ট জোন সাউথ জোনের লিড পরিশোধ করে আফিফ হোসেন ধ্রুব’র কল্যাণে। ফিফটি পার করে ৭৩ রান করে অপরাজিত এই অলরাউন্ডার। তার সাথে শেষ দিনে ব্যাট করতে নামবেন ১৮ রানে অপরাজিত থাকা ইরফান শুক্কুর।

২৬ রানে পিছিয়ে থাকা সাউথ জোন শেষ দিনে চাইবে দ্রুত ইস্ট জোনকে অলআউট করে জয়ের পথে ছুটতে।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

ইসলামী ব্যাংক ইস্ট জোন ২৬০/১০ ও ১৯৫/৫ (৫৩), ইমরুল ৩৯, আশরাফুল ২৫, রনি ১২, দিপু ৫, আফিফ ৭৩*, নাদিফ ১৭, শুক্কুর ১৮*; নাসুম ১৭-২-৬৫-২, মেহেদী ১৮-৩-৪৭-২, নাহিদুল ৮-২-২০-১

বিসিবি সাউথ জোন ৪২৯/১০ (১১৮.২), বিজয় ৮৮, পিনাক ১৬, অমিত ৪, হৃদয় ৩, জাকির ১৫৮, নাহিদুল ৭, ফরহাদ ৩৮, মেহেদী ৩২, রাব্বি ১, নাসুম ৫৯, রানা ৬*; নাইম ২৯-৬-১২৭-৩, এনামুল ২২-৩-৬৯-৩, রাজা ২২-৪-৬৯-১, আশরাফুল ২৬.২-৪-৮২-৩

ইসলামী ব্যাংক ইস্ট জোন ২য় ইনিংসে ২৬ রানে এগিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএলের কারণে বিপাকে পড়ছে বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো

Read Next

রানের পাহাড় গড়ে চট্টগ্রামে জয়ের পথে সেন্ট্রাল জোন

Total
1
Share