ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান

অধিনায়ক বদলে নতুন করে দল ঘোষণা আফগানিস্তানের
Vinkmag ad

আগামী দুই বছরে ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী ২০২২-২৩ এ আফগানিস্তান তাদের ঘরের মাঠে ১১ ওয়ানডে, ৪ টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলবে। আজ (১৪ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করে এসিবি (আফগানিস্তান ক্রিকেট বোর্ড)।

২০২২ এশিয়া কাপ, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২, ২০২৩ এশিয়া কাপ ও ২০২৩ আইসিসি বিশ্বকাপ ছাড়াও আফগানিস্তান এই সময়ে ১৮ টি হোম ও ৩৪ টি অ্যাওয়ে ম্যাচ খেলবে।

এই ৫২ ম্যাচের ৩৭ টি ওয়ানডে, ১২ টি টি-টোয়েন্টি ও ৩ টি টেস্ট রয়েছে। একাধিক সাদা বলের বৈশ্বিক টুর্নামেন্ট আছে বলে সাদা বলের ক্রিকেটেই নজর এসিবির।

দুইটি এশিয়া কাপ, ১ টি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ১ টি বিশ্বকাপ খেলবে আফগানিস্তান , সাথে আছে ৭ ওয়ানডে সিরিজ যা আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ।

২০২২ সালের জানুয়ারিতে নেদারল্যান্ডসের বিপক্ষে হোম সিরিজে ৩ টি ওয়ানডে খেলবে আফগানরা। জানুয়ারি-ফেব্রুয়ারিতে তারা জিম্বাবুয়ে যেয়ে খেলবে ৩ ওয়ানডে ও ৫ টি-টোয়েন্টি।।

ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশে এসে ৩ ওয়ানডে ও ২ টি টি-টোয়েন্টি খেলবে মোহাম্মদ নবি-রাশিদ খানরা। এরপরই তারা যাবে ভারতে, খেলবে ৩ ওয়ানডে।

মে-জুনে অস্ট্রেলিয়ার সঙ্গে হোম সিরিজ, যেখানে আছে ৩ টি-টোয়েন্টি। জুলাই-আগস্টে আয়ারল্যান্ডে যেয়ে আফগানরা খেলবে ৫ ওয়ানডে ও ১ টেস্ট।

আগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপ, অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নভেম্বর-ডিসেম্বরে জিম্বাবুয়েতে ৫ ওয়ানডে, ২ টি-টোয়েন্টি ও ২ টেস্ট খেলবে তারা।

২০২২ এর জানুয়ারিতে শ্রীলঙ্কাইয় ৩ ওয়ানডে, ফেব্রুয়ারি -মার্চে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে হবার কথা ৩ ওয়ানডে। মার্চ-এপ্রিলে হোম সিরিজ অস্ট্রেলিয়ার সাথে (৩ ওয়ানডে)।

জুলাই-আগস্টে এশিয়া কাপের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের হোম ওয়ানডে সিরিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ সেপ্টেম্বরেই, সেখানেও আছে ৩ ওয়ানডে। এরপর অক্টোবর-নভেম্বরে আইসিসি ওয়ার্ল্ড কাপ তো আছেই।

৯৭ প্রতিবেদক

Read Previous

সৌম্য’র সেঞ্চুরি, মোসাদ্দেকের ফিফটিতে সেন্ট্রাল জোনের রানের পাহাড়

Read Next

পিএসএলের কারণে বিপাকে পড়ছে বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো

Total
1
Share