রোহিতের সর্বনাশে প্রিয়াঙ্ক পাঞ্চালের পৌষ মাস

রোহিতের সর্বনাশে প্রিয়াঙ্ক পাঞ্চালের পৌষ মাস

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই বড় ধরণের দুঃসংবাদ শুনল ভারত। অনুশীলনের সময় চোট পেয়ে আসন্ন এই সফর থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। অভিজ্ঞ রোহিতের বিকল্প হিসেবে টেস্ট স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেলেন তরুণ ব্যাটসম্যান প্রিয়াঙ্ক পাঞ্চাল। 

সোমবার (১৩ ডিসেম্বর) এক বিবৃতি প্রকাশ করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানায়, রোহিত শর্মার ছিটকে যাওয়ার বিষয়টি। সঙ্গে বিকল্প খেলোয়াড় হিসেবে প্রিয়াঙ্ক পাঞ্চাল টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয়। এখন পর্যন্ত কোন আন্তর্জাতিক ম্যাচ না খেলা প্রিয়াঙ্ক নেতৃত্ব দিয়েছেন ভারত ‘এ’ দলকে।

প্রোটিয়া সফরের জন্য আজ থেকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ভারতীয় দল। তবে এর আগে মুম্বাইয়ে নিজেদের মধ্যে শেষ অনুশীলনের সময় আঙুলে চোট পান ওপেনার রোহিত শর্মা। এই চোটেই হল সর্বনাশ, দক্ষিণ আফ্রিকা সফর থেকেই তিনি ছিটকে গেলেন।

রোহিত শর্মার জায়গায় আসন্ন এই সিরিজের জন্য দলে নেওয়া হয়েছে প্রিয়াঙ্ক পাঞ্চালকে। ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন প্রিয়াঙ্ক। সেখানে দারুণ পারফরমেন্স করেন এই ডানহাতি ওপেনার। আর তাতেই তিনি ভারতীয় নির্বাচক কমিটির নজরে আসেন। এবার মিলল বড় সুযোগ। প্রথমবারের মতো আন্তর্জাতিক সিরিজে পেলেন ডাক।

সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট শুরু হবে ২৬ ডিসেম্বর থেকে। জোহানেসবার্গ অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্টের ভেন্যু কেপটাউন।

তিন ম্যাচের টেস্ট সিরিজের পরে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি খেলা হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর সূচিঃ

১ম টেস্ট: ২৬-৩০ ডিসেম্বর ‘২১ – সেঞ্চুরিয়ান
২য় টেস্ট: ৩-৭ জানুয়ারি ‘২২ – জোহানেসবার্গ
৩য় টেস্ট: ১১-১৫ জানুয়ারি ‘২২ – কেপ টাউন

১ম ওয়ানডে: ১৯ জানুয়ারি ‘২২ – পার্ল
২য় ওয়ানডে: ২১ জানুয়ারি ‘২২ – পার্ল
৩য় ওয়ানডে: ২৩ জানুয়ারি ‘২২ – কেপ টাউন।

৯৭ ডেস্ক

Read Previous

আকাশ চোপড়ার সেরা টেস্ট একাদশে দুই পাকিস্তানি, নেই কোহলি-বুমরাহ

Read Next

মনোনয়ন পেলেও পুরষ্কার জেতা হয়নি নাহিদা আক্তারের

Total
1
Share