আকাশ চোপড়ার সেরা টেস্ট একাদশে দুই পাকিস্তানি, নেই কোহলি-বুমরাহ

আকাশ চোপড়া
Vinkmag ad

বিদায়ের দুয়ারে বছর ২০২০। তবে এই ক্যালেন্ডার ইয়ারে ঘটেছে কত কী কান্ড। প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও এই বছরেই দেখেছে ক্রিকেট বিশ্ব। বছর শেষের আগেই নিজের পছন্দের সেরা টেস্ট একাদশ বাছাই করলেন ভারতীয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। অধিনায়কের ভূমিকায় রেখেছেন কেন উইলিয়ামসনকে। তবে জায়গা হয়নি ভিরাট কোহলির।

ক্রিকেট ধারাভাষ্যকার আকাশ চোপড়ার বাছাই করা সেরা টেস্ট এলাদশে জায়গা পেলেন না ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। নেই অন্যতম সেরা পেসার জাসপ্রীত বুমরাহর নামও। তবে তাঁদের সাম্প্রতিক পারফরমেন্স বলছে, এই দুইয়ের না থাকা যেন স্বাভাবিকই।

আকাশ চোপড়ার নির্বাচিত একাদশে সর্বোচ্চ ৪ জন ভারতীয় খেলোয়াড়। পাকিস্তান, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের যথাক্রমে দু’জন করে। এবং শ্রীলঙ্কার এক খেলোয়াড় জায়গা পেলেন। ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে এই একাদশ ঘোষণা করেন আকাশ,

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে রাখা হয়েছে অধিনায়কের ভূমিকায়। ওপেনিংয়ের জন্য রোহিত শর্মার সঙ্গে নির্বাচিত হলেন লঙ্কান দিমুথ করুণারত্নে। তিন নম্বরে ব্যাট করবেন জো রুট। চারে উইলিয়ামসন ও পাঁচে জায়গা পেলেন পাকিস্তানের ফাওয়াদ আলম। এরপর রিশাব পান্ট।

বোলিং আক্রমণে তিন পেসার ও দুই স্পিনার রেখেছেন আকাশ চোপড়া। পেস বিভাগে কাইল জেমিসন, জেমস অ্যান্ডারসন ও পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি। আর স্পিনে আক্রমণে থাকা দু’জনই ভারতীয়। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জায়গা পেলেন আক্সার প্যাটেল।

আকাশ চোপড়ার চোখে ২০২১ সালের সেরা টেস্ট একাদশ–

রোহিত শর্মা (ভারত), দিমুথ করুণারত্নে (শ্রীলঙ্কা), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (অধিনায়ক) নিউজিল্যান্ড), ফাওয়াদ আলম (পাকিস্তান), রিশাব পান্ট (ভারত), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), আক্সার প্যাটেল (ভারত), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড) এবং শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

বিজয়ের আক্ষেপের দিন সেঞ্চুরির দ্বারপ্রান্তে জাকির

Read Next

রোহিতের সর্বনাশে প্রিয়াঙ্ক পাঞ্চালের পৌষ মাস

Total
6
Share