পন্টিং বলছেন ইংল্যান্ড হোয়াইটওয়াশ হবে, যদি না…

পন্টিংয়ের চোখে বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভোগান্তির কারণ
Vinkmag ad

অ্যাশেজের প্রথম টেস্টে হারের পর ইংল্যান্ডের হোয়াইটওয়াশ হওয়ার আশঙ্কা করছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তার মতে, ইংলিশরা কন্ডিশন অনুযায়ী কামব্যাক না করলে এ পরিণতি হওয়ার সম্ভাবনা আছে।

ব্রিসবেনে টেস্টে ৯ উইকেটের হারে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে ইংলিশরা, যেখানে ৪র্থ দিনে তাদের শেষ ৮ উইকেটের দ্রুত পতন ঘটে।

২০১০-১১ এর অ্যাশেজের পর অস্ট্রেলিয়ায় আর কোন টেস্ট জিতেনি ইংল্যান্ড। সেবার তারা ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছিল।

বৃহস্পতিবার অ্যাডিলেডে গোলাপি বলের টেস্ট শুরু হবে। পন্টিংয়ের বিশ্বাস, ২০০৬-০৭ অ্যাশেজের মত ইংলিশরা এবারও অস্ট্রেলিয়ার মাটিতে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হতে পারে।

‘কন্ডিশন এখন অজিদের পক্ষে। যদিও ব্রিসবেনের কন্ডিশন ইংল্যান্ডের মতই ছিল। তবে সেখানে ইংলিশরা ভালো কিছু করতে পারেনি। পুরো সিরিজ জুড়ে তাদের পরিণতি এমন হতে পারে,’ ক্রিকেট ডটকম এইউকে জানান পন্টিং।

‘শেষবারের ফ্লাডলাইটে ইংলিশদের বেশ ভালো বোলিং দেখেছিলাম। তাদের সবকিছু যথাযথ হচ্ছিল। অজিদেরকে নতুন বলে এক সেশন ব্যাট করতে হয়েছিল সেবার।’

‘এবারও অ্যাডিলেডে টেস্ট দেখবো আমরা। যদিও নতুন লাল বল বা গোলাপি বলে পার্থক্য নেই। যদি ইংলিশরা এখানে না জেতে, তবে ২০০৬-০৭ এর মত হোয়াইটওয়াশ হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।’

প্রথন টেস্টে জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে না খেলানোয় বেশ চটেছেন পন্টিং। তাদের না খেলানোটা নির্বাচকদের জন্য বড় ভুল বলে মনে করেন তিনি। এছাড়া ব্রিসবেনে হাটুর ইনজুরিতে ভোগা বেন স্টোকসের ফিটনেস নিয়েও দুশ্চিন্তায় আছে ইংলিশরা।

‘ব্রড ও অ্যান্ডারসনকে না দেখায় আমি হতাশ, আশা করি অ্যাডিলেডে দেখবো ওদের। এমনও হতে পারে, তাদের যেকোন একজন খেলতে পারে। এছাড়া স্টোকসের উপর অনেক কিছু নির্ভর করছে,’ জানান পন্টিং।

৯৭ ডেস্ক

Read Previous

আকবরের চেয়ে রাকিবুলের দল যে দিক থেকে এগিয়ে

Read Next

বাদ পড়ে হতাশ ব্রড বিস্মিতও

Total
1
Share