পিসিবিতে ওয়াসিমের চেয়ারে বসলেন ফয়সাল

পিসিবিতে ওয়াসিমের চেয়ারে বসলেন ফয়সাল

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ ঘোষণা করেছে যে ফয়সাল হাসনাইন হচ্ছেন পিসিবির নয়া প্রধান নির্বাহী। ওয়াসিম খানের ছেড়ে দেওয়া চেয়ারে বসছেন তিনি, আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিবেন ২০২২ সালের জানুয়ারিতে।

ফয়সাল হাসনাইন একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট। সর্বোচ্চ পর্যায়ের ফিন্যানশিয়াল কোম্পানি ও স্পোর্টস অ্যাডসমিনিস্ট্রেশনে ৩৫ বছরের বেশি সময় ধরে কাজ করেছেন ফয়সাল।

এর আগে আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) এ চিফ ফিন্যানশিয়াল অফিসার পদে কাজ করা ফয়সাল জিম্বাবুয়ে ক্রিকেটে ম্যানেজিং ডিরেক্টর হিসাবেও কাজ করেছেন।

আইসিসি ও জিম্বাবুয়ে ক্রিকেটে কাজ করার সময় তার হাত ধরে বেশ কিছু সাফল্য এসেছে। ২০০৭-২০১৫ ও ২০১৬-২০২৩ সাইকেলে আইসিসির কমার্শিয়াল রাইটস বিক্রিতে তার অবদান অনস্বীকার্য। জিম্বাবুয়ে ক্রিকেট ও আইসিসির মধ্যকার অর্থনৈতিক ইস্যু সমাধান করে ঋণে জর্জরিত জিম্বাবুয়ে ক্রিকেটকে পথে ফেরান ফয়সাল হাসনাইন।

একনজরে ফয়সাল হাসনাইনের প্রোফাইল-

জন্ম- মে, ১৯৫৯, করাচি
চার্টার্ড অ্যাকাউন্টান্ট- ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস
আইসিসি- চিফ ফিন্যানশিয়াল অফিসার- ২০০২-২০০৮ ও ২০১০-২০১৭
জিম্বাবুয়ে ক্রিকেট- ম্যানেজিং ডিরেক্টর- ২০১৭-২০১৮

দুবাই গলফ- চিফ এক্সিকিউটিভ অফিসার- ২০১০-২০১০, চিফ অপারেটিং অফিসার- ২০০৯-২০১০
দুবাই ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি- চিফ অপারেটিং অফিসার- ২০০৮-২০০৮
সিটিগ্রুপ/সৌদি আমেরিকান ব্যাংক, লন্ডন- ফিন্যানশিয়াল কন্ট্রোলার- ১৯৯২-২০০২
আর্নস্ট অ্যান্ড ইয়াং, রিয়াদ- ম্যানেজার- ১৯৮৯-১৯৯২
চেজ ম্যানহাটন, করাচি- অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, কর্পোরেট ফিন্যান্স- ১৯৮৬-১৯৮৯
ওয়েস্টবুরি অ্যান্ড কোম্পানি, লন্ডন- সিনিয়র অডিটর- ১৯৭৯-১৯৮৫।

রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান হবার দিনকয়েক পরেই পিসিবির প্রধান নির্বাহী পদ থেকে পদত্যাগ করেছিলেন ওয়াসিম খান। সেই চেয়ারে ফয়সাল হাসনাইনকে বসিয়ে উচ্ছ্বসিত রমিজ রাজা।

তিনি বলেন, ‘আমি ফয়সাল হাসনাইনের পিসিবির প্রধান নির্বাহী পদে নিয়োগ নিশ্চিত করে উচ্ছ্বসিত। পাকিস্তান ক্রিকেট পরিবারে তাকে স্বাগত জানাচ্ছি।’

‘ফয়সাল বিশ্ব ক্রিকেটে পরিচিত নাম। কর্পোরেট গভরন্যান্স, ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট ও কমার্শিয়াল একুমেনে তার জুড়ি মেলা ভার। পিসিবিকে নিয়ে আমার যে পরিকল্পনা তাতে ফয়সাল দারুণ এক ফিট। সে তার অভিজ্ঞতা ব্যবহার করে আমাদের কমার্শিয়াল ও ফিনানশিয়াল উদ্দেশ্য অর্জন করবে এবং পাকিস্তান ক্রিকেটকে আরও বড় ও শক্ত বানাবে।’

পিসিবির দায়িত্ব পেয়ে গর্বিত ফয়সাল হাসনাইন। তিনি ধন্যবাদ জানান রমিজ রাজা সহ পিসিবির কর্তাব্যক্তিদের। তিনি জানান রমিজ রাজার ভিশন পূর্ণ করতে তিনি তার সর্বোচ্চ চেষ্টাটা করবেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের পছন্দের বাংলাদেশের সেরা একাদশ

Read Next

আকবরের চেয়ে রাকিবুলের দল যে দিক থেকে এগিয়ে

Total
3
Share