বোলারদের দিনে মিঠুনের ব্যাটিং ঝলক

বোলারদের দিনে মিঠুনের ব্যাটিং ঝলক
Vinkmag ad

আজ (১২ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ ২০২১-২২। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই লঙ্গার ভার্সনের ক্রিকেটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। প্রথম দিন শেষে এগিয়ে আছে ওয়াল্টন সেন্ট্রাল জোন। আগে ব্যাট করা বিসিবি নর্থ জোনকে ২১৯ রানে অল আউট করে নিজেরা দিন শেষ করেছে বিনা উইকেটে ৬১ রান তুলে।

টস জিতে ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক শুভাগত হোম চৌধুরী ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রথম সেশনেই তুলে নেয় বিসিবি নর্থ জোনের ৪ উইকেট। যদিও দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান তামিম উদ্বোধনী জুটিতে যোগ করেন ৬২ রান। এরপর এই জুটি ভাঙেন ওয়ালটনের রবিউল হক। তিনি সরাসরি বোল্ড করেন তানজিদকে। ৭ চারে তিনি ৩২ রান করে যান।

৫ রানের ব্যবধানে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ফেরান কোনো রান করা উইকেট রক্ষক ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কনকে। দলীয় ৮০ রানে ফেরেন নাইম ইসলামও (১৩)। এক পাশা আগলে রেখে ফিফটির পথে হাঁটা ওপেনার পারভেজ হোসেনও থেমেছেন লাঞ্চের আগে। মুকিদুল ইসলাম মুগ্ধের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন পারভেজ। ততক্ষণে তার ব্যাটে ৭২ বলে ৮ চারে ৪৬ রান।

৪ উইকেটে ১১৮ রান তুলে লাঞ্চে যাওয়ার সময় বিসিবি নর্থ জোনের হয়ে অপরাজিত অধিনায়ক মার্শাল আইয়ুব ও তানবীর হায়দার। লাঞ্চের পরে তানবীর হায়দার (৪৫ বলে ২৫) আউট হলে ভাঙে দুজনের ৪০ রানের জুটি। বেশিক্ষণ টিকেননি মার্শালও। দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ ৩৫ রান আসে মার্শালের ব্যাট থেকে, হয়েছেন রান আউটের শিকার। চা বিরতির আগে হাসান মুরাদের শিকার আরিফুল হকও (২৫)।

৭ উইকেটে ২১২ রান নিয়ে চা বিরতিতে যায় বিসিবি নর্থ জোন। অপরাজিত ছিলেন সানজামুল ইসলাম (১৮) ও আমিনুল ইসলাম বিপ্লব (১৭)। তবে চা বিরতির পর দলীয় রানে যোগ হয়নি ৭ রানের বেশি।

দুজনেই থামেন সমান ২১ রান করে, ২১৯ রানে অলআউট বিসিবি নর্থ জোন। ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রবিউল হক। ২টি উইকেট নেন শুভাগত। ১টি করে উইকেট নেন মুগ্ধ, মৃতুঞ্জয় ও মুরাদ।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শেষ সেশনে ওয়ালটন সেন্ট্রাল জোন ১৭ ওভার ব্যাট করেই তুলে ফেলে ৬১ রান। দুই ওপেনার মিজানুর রহমান ও মোহাম্মদ মিঠুন যথাক্রমে অপরাজিত আছেন ১৮ ও ৪৩ রানে। মিজানুর টেস্ট মেজাজে খেললেও মিঠুন খেলছেন ওয়ানডে মেজাজে। ৫৪ বলে ৬ চার ১ ছক্কায় সাজান ইনিংসটি।

দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোন এখনো পিছিয়ে আছে ১৫৮ রানে, হাতে ১০ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বিসিবি নর্থ জোন ২১৯/১০ (৬৫.১), তামিম ৩২, ইমন ৪৬, অঙ্কন ০, নাইম ১৩, মার্শাল ৩৫, তানবীর ২৫, আরিফুল ২৫, বিপ্লব ২১, সানজামুল ২১*, শফিকুল ০, নোমান ০; রবিউল ১৫.১-৪-৩৭-৩, মুগ্ধ ১২-১-৪৪-১, শুভাগত ৬-০-২১-২, মৃত্যুঞ্জয় ১২-০-৫৯-১, মুরাদ ১২-৫-৩২-১

ওয়ালটন সেন্ট্রাল জোন ৬১/০ (১৭), মিজানুর ১৮*, মিঠুন ৪৩*।

৯৭ প্রতিবেদক

Read Previous

মেহেদী-নাসুমের দিনে আশরাফুলের ফিফটি

Read Next

অনেক কিছু চূড়ান্ত না হওয়া বিপিএলে বাড়ছে দেশী ক্রিকেটারদের পারিশ্রমিক

Total
1
Share