মেহেদী-নাসুমের দিনে আশরাফুলের ফিফটি

মোহাম্মদ আশরাফুল
Vinkmag ad

আজ (১২ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লঙ্গার ভার্সন টুর্নামেন্ট বঙ্গবন্ধু বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ২০২১-২২। রাজশাহীতে একে অপরের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি সাউথ জোন। মেহেদী হাসান ও নাসুম আহমেদের স্পিন ভেল্কির দিনে ফিফটির দেখা পেয়েছেন মোহাম্মদ আশরাফুল।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টসে জিতে আগে ইসলামী ব্যাংক ইস্ট জোনকে ব্যাট করতে পাঠান বিসিবি সাউথ জোন অধিনায়ক ফরহাদ রেজা।

ইস্ট জোন অধিনায়ক ইমরুল কায়েস মোহাম্মদ আশরাফুলকে সাথে নিয়ে গড়েন শতরানের উদ্বোধনী জুটি। দলকে ১০১ রানে রেখে নাসুম আহমেদের প্রথম শিকারে পরিণত হন ইমরুল কায়েস। ৯৩ বলে ৮ চারে ৪৬ রান আসে ইমরুলের ব্যাটে।

ইমরুলের ফিফটি হাতছাড়া হলেও ঠিকই ফিফটি তুলে নেন মোহাম্মদ আশরাফুল। ১২০ বলে ৮ চারে ৬১ রান আসে তার ব্যাট থেকে। আশরাফুলকে ফেরান মেহেদী হাসান। যদিও এর আগেই মেহেদী তার প্রথম উইকেটের দেখা পেয়েছিলেন। ১৯ রান করা রনি তালুকদারকে ফরহাদ রেজার ক্যাচ বানিয়ে।

আশরাফুলের ফেরার পর আফিফ হোসেন ধ্রুব (১৩), শাহাদত হোসেন দিপুরা (৩০) ইনিংস লম্বা করতে ব্যর্থ হন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইস্ট জোন। ৬৭.২ ওভারের মাথায় ইরফান শুক্কুর যখন অষ্টম ব্যাটসম্যান হিসাবে আউট হন ইস্ট জোনের রান তখন ১৯৫।

এরপরেও ২৫০ এর গন্ডি পার করে ২৬০ ছোয় ইস্ট জোন। তাতে বড় অবদান লেজের দিকে ব্যাট করা রেজাউর রহমান রাজা (৩০) ও মোহাম্মদ এনামুল হক (২৪) এর।

দিনের খেলা শেষ হবার কিছু আগে শেষ হয় ইস্ট জোনের ইনিংস। সাউথ জোনের পক্ষে ৫ টি করে উইকেট নেন মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

১ম দিনে ২ ওভার ব্যাট করে সাউথ জোন। এনামুল হক বিজয় (০*) ও পিনাক ঘোষ (০*) কোন বিপদ ঘটতে দেননি। অতিরিক্ত সূত্রে এসেছে ৩ রান।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

ইসলামী ব্যাংক ইস্ট জোন ১ম ইনিংসে ২৬০/১০ (৮৬.২), ইমরুল ৪৬, আশরাফুল ৬১, রনি ১৯, দিপু ৩০, আফিফ ১৩, শুক্কুর ১০, নাদিফ ০, নাইম ৪, রাজা ৩০, এনামুল ২৪, রুয়েল ৪*; মেহেদী ৩৭.২-৭-৮১-৫, নাসুম ২৫-১-৯৬-৫

বিসিবি সাউথ জোন ১ম ইনিংসে ৩/০ (২)।

৯৭ প্রতিবেদক

Read Previous

দক্ষিণ আফ্রিকায় শিখর ধাওয়ানের শেষ সুযোগ!

Read Next

বোলারদের দিনে মিঠুনের ব্যাটিং ঝলক

Total
105
Share