অ্যাশেজ: পার্থের বদলী হোবার্ট

অ্যাশেজ: পার্থের বদলী হোবার্ট
Vinkmag ad

পার্থের পরিবর্তে অ্যাশেজের ৫ম টেস্ট অনুষ্ঠিত হবে হোবার্টে। এর ফলে প্রথমবারের মত অ্যাশেজের কোন টেস্ট অনুষ্ঠিত হবে এই ভেন্যুতে।

তাসমানিয়ার রাজধানীর সাথে ৫ম টেস্ট আয়োজনে প্রতিদ্বন্দ্বিতায় ছিল মেলবোর্ন ও সিডনি। আগামী বছরের ১৪-১৮ জানুয়ারি গোলাপি বলের টেস্ট অনুষ্ঠিত হবে এখানে।

করোনার কঠোর বিধি ও ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বিধায় পার্থকে বাতিল করে হোবার্টকে নির্ধারণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এখানে অবশ্য এ ধরণের বিধি নিষেধের কোন প্রয়োজন হবে না।

‘যে আবেদনগুলো পেয়েছিলাম, সবগুলো দুর্দান্ত ছিল। প্রতিটি ভেন্যুই ম্যাচ আয়োজনের জন্য চমৎকার ও উপযোগী পরিবেশ ছিল,’ বলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী নিক হকলি।

‘বাণিজ্যিক, অবকাঠামো ও প্রক্রিয়াগত কিছু বিষয় ছিল। সব দিক বিবেচনা করে হোবার্টকে ৫ম টেস্টের জন্য নির্ধারণ করা হয়েছে।’

সিডনি ও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড বড় হওয়া সত্ত্বেও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ও ক্রীড়ামন্ত্রী রিচার্ড কোলব্যাকের পূর্ণ সমর্থন পেয়েছে হোবার্ট।

‘আমার মতে, তাসমানিয়ার এ অঞ্চলটি যোগ্য হবে। বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট বাতিলের পর এখানে টেস্ট আয়োজন জরুরী ছিল,’ এ সপ্তাহে বলেন মরিসন।

ক্রিকেট তাসমানিয়ার প্রধান ডমিনিক বেকার বেশ উৎফুল্ল। বলেন,’ এ ঘটনা শুধু তাসমানিয়া ক্রিকেট নয়, পুরো তাসমানিয়া অঞ্চলের মানুষের জন্য আনন্দের।’

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ডকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা, সঙ্গে কাটা গেল ৫ পয়েন্ট

Read Next

হোয়াটমোরের চেয়ারে বসছেন পুবুদু

Total
1
Share