ইংল্যান্ডকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা, সঙ্গে কাটা গেল ৫ পয়েন্ট

ইংল্যান্ডকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা, সঙ্গে কাটা গেল ৫ পয়েন্ট
Vinkmag ad

অ্যাশেজের প্রথম টেস্টে ইংলিশদের বড় পরাজয়। সঙ্গে যুক্ত হলো বড় অংকের জরিমানা। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ১০০ শতাংশ অর্থাৎ পুরো ম্যাচের টাকা জরিমানা করা হয়েছে ইংল্যান্ড দলকে। এবং আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল থেকে কাটা গেল ৫টি মূল্যবান পয়েন্ট।

চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটে হারের ক্ষতের মধ্যেই আরও বড় ধাক্কা খেল ইংল্যান্ড। ব্রিসবেন টেস্টে নির্ধারিত সময়ে বোলিং কোটা শেষ করতে পারেনি ইংল্যান্ড দল; পিছিয়ে থাকে ৫ ওভার। মন্থর ওভার রেটের কারণে ইংল্যান্ডকে ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে।

অন্যদিকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী স্লো ওভার-রেটের জন্য পয়েন্ট টেবিল থেকে ৫ পয়েন্ট কাটা যায় ইংল্যান্ডের।

নির্ধারিত সময়ে পাঁচ ওভার কম বোলিং করায় ম্যাচ রেফারি ডেভিড বুন এই শাস্তি দেন। ম্যাচ রেফারির অভিযোগে দায় মেনে নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তাই কোন আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

আইসিসির নিয়মে, নির্ধারিত সময়ের মধ্যে প্রতি এক ওভার কম বোলিং করার জন্য ওই দলের খেলোয়াড়দের প্রত্যেকের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। ইংল্যান্ড যেহেতু পাঁচ ওভার কম করেছে, তাই তাঁদের কেটে নেওয়া হয় পুরো ম্যাচ ফি।

এদিকে, আচরণবিধি ভাঙায় ম্যাচ সেরা অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডেরও ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানে এসে উইন্ডিজের তিন খেলোয়াড় কোভিড পজিটিভ

Read Next

অ্যাশেজ: পার্থের বদলী হোবার্ট

Total
1
Share