ডোমিঙ্গো-মুশফিক ও কিপিং ইস্যু, পাপন বলছেন ডোমিঙ্গোই ঠিক

রাসেল ডোমিঙ্গো নাজমুল হাসান পাপন নিজাম উদ্দিন চৌধুরী চাম্পাকা রামানায়েক
Vinkmag ad

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহানকে কিপিং ভাগাভাগি করে দিয়ে বেশ সমালোচিত কোচ রাসেল ডোমিঙ্গো। এমনকি সিরিজের মাঝপথেই টি-টোয়েন্টিতে আর উইকেট কিপিং করবেন না বলে ঘোষণা দেন মুশফিক। এ নিয়ে বেশ বিতর্কা তৈরি হলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই ইস্যুতে ডোমিঙ্গোর পক্ষই নিলেন। সাথে সোহানকে দেশ সেরা উইকেট রক্ষক হিসেবে স্বীকৃতি দিলেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আগে ডোমিঙ্গো ঘোষণা দেন প্রথম দুই ম্যাচ সোহান ও পরের দুই ম্যাচ মুশফিক কিপিং করবে। এরপর পারফরম্যান্স মূল্যায়ণ করে শেষ ম্যাচের কিপার নির্ধারণ হবে।

সোহান টেকনিক্যালি দেশের অন্যতম সেরা উইকেট কিপার হলেও মুশফিকের মতো অভিজ্ঞ একজনের সাথে এভাবে কিপিং ভাগাভাই তত্ব পছন্দ হয়নি অনেকেরই। এ নিয়ে বয়ে যায় সমালোচনার ঝড়। তৃতীয় ম্যাচের আগেই মুশফিক কিপিং করবেন না বলে সে আগুনে ঘি ঢেলে দেন।

কিন্তু এতোদিন পর এসেও ডোমিঙ্গোর সিদ্ধান্তকেই সঠিক প্রক্রিয়া বলছেন পাপন। আজ (১১ ডিসেম্বর) বিকেএসপিতে নারীদের একটি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন।

সেখানেই মুশফিকের কিপিং ইস্যুতে তিনি বলেন,

‘কিপিং গ্লাভস কেড়ে নেওয়া হয়েছে এটার মানেটা কী? অন্য কোনো খেলোয়াড় কেমন কিপিং করে আমরা কি দেখতে পারব না? যেই করুক, কোচও যদি করে, ও কি এটা যাচাই করতে পারে না যে আমার আর কি অপশন আছে? একটা দুইটা ম্যাচ করলে অসুবিধাটা কী? ভেতরের খবর তো আপনারা বলেন। আপনারা যখন প্রচার করেন তখন এটা উল্টো হয়। এটা তো সব খেলোয়াড়ের জন্যই থাকা উচিৎ। আমি যদি একজনের জায়গায় আরেকজনকে দেখতে চাই তাতে অসুবিধা কী? তার পজিশন তো নষ্ট হচ্ছে না।’

‘সোহান যে কিপিং করল, ও কি খারাপ করছে? অবশ্যই সে সেরা। একটা জিনিস তো জানি আমাদের সেরা কিপার এখন সোহান। ও যদি না করত এটা কীভাবে দেখতাম? আপনারা যদি কাউকে সুযোগই না দেন বা সুযোগ দিলে মাইন্ড করেন তাহলে তো মহাবিপদ। তাহলে তো নতুন কোনো খেলোয়াড়ই আসবে না। এটাতে আমি একমত না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচিং স্টাফে বসছে তারার মেলা

Read Next

শুভর যে দুঃখ ছুঁয়ে যেতে পারে আপনাকেও

Total
1
Share