দুই নারী ক্রিকেটারের দেহে ওমিক্রন শনাক্ত

বাংলাদেশ নারী দল
Vinkmag ad

বাংলাদেশে এই প্রথম ২ ব্যক্তির দেহে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিশ্চিত করেছে শনাক্ত দুই জনই জিম্বাবুয়ে ফেরত নারী ক্রিকেটার।

স্বাস্থ্যমন্ত্রী আজ এক ব্রিফিংয়ে জানান জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত। কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাঁদের, তবে তাঁরা সুস্থ আছেন। পুরোপুরি ফিট হতে দুই সপ্তাহের মতো সময় লাগবে।

তিনি বলেন, ‘করোনার নতুন এই ধরনের উপসর্গ মৃদু। দুই নারী ক্রিকে‌টার কোয়ারেন্টাইনে আ‌ছেন। তারা ভালো আছেন। নিয়‌মিত তাদের চেকআপ চলছে। আশা করছি, তারা দুজনই দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান দুজনের ওমিক্রন শনাক্ত হওয়াতে তিনি অবাক হননি। কারণ নারী দলের ক্রিকেটাররা যে আফ্রিকা অঞ্চল থেকে দেশে ফেরেন।

এ প্রসঙ্গে বিকেএসপিতে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘যেহেতু তারা ওই অঞ্চল (আফ্রিকা) সফর করে এসেছে, তাই তাদের ওমিক্রন শনাক্ত হওয়ার বিষয়ে আমি অবাক হইনি। তারা এখন সবাই আইসোলসনে আছে। আক্রান্ত দুজনসহ দলের সব নারী ক্রিকেটার সুস্থ আছে।’

এর আগে ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় ছড়িয়ে পড়ায় জিম্বাবুয়েতে ২০২২ নারী বিশ্বকাপ বাছাইপর্ব বাতিল করে দেয় আইসিসি। তার আগে বি গ্রুপে তিন ম্যাচে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারায় বাংলাদেশ। এরপরই দেশে ফিরে আসে বাংলাদেশের মেয়েরা।

দেশে ফিরে কোয়ারেন্টাইনে থাকাকালীন এই সময়েই তাঁদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। আর তাতেই দুই নারী ক্রিকেটারের শরীরে করোনার নতুন ভয়ংকর ভ্যারিয়েন্ট ওমিক্রন ধরা পড়ে। তবে স্বস্তির খবর, আক্রান্ত দু’জনেই সুস্থ আছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

টিম পেইনকে সুখবর দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

Read Next

আফ্রিদির জন্য পিএসএল জিততে চান সরফরাজ

Total
1
Share